মিথ্যা মামলা দিয়ে ফাঁসানোর অভিযোগে বাদী কারাগারে

প্রকাশিত: ৬:৩১ অপরাহ্ণ, মার্চ ২১, ২০২৩

মিথ্যা মামলা দিয়ে ফাঁসানোর অভিযোগে বাদী কারাগারে

গণ ধর্ষণের মিথ্যা মামলা দিয়ে আসামী পক্ষকে ফাঁসানোর অভিযোগে বাদীকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত।

আজ মঙ্গলবার মৌসুমী বেওয়া আদালতে জামিন শুনানীর প্রার্থনা করলে আদালত উভয় পক্ষের শুনানী অন্তে জামিনের দরখাস্ত না-মঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন বিচারক জেলা ও দায়রা জজ মোঃ মেহেদী হাসান তালুকদার।

আদালত সূত্রে জানা যায়, জেলার বদলগাছী উপজেলার কোলা গ্রামের মৃত মোতাহার হোসেন মণ্ডলের মেয়ে মৌসুমী বেওয়া একই উপজেলার গয়ড়া গ্রামের হাবিবুর রহমানসহ পাঁচ জনের বিরুদ্ধে ২০১৩ সালের ২৬ মে তার নিজ বাড়িতে গণ ধর্ষণের অভিযোগে একটি মামলা দায়ের করেন। আদালত ঘটনাটি বিচার বিভাগীয় তদন্তের আদেশ দেন। তৎকালীন ম্যাজিস্ট্রেট মোঃ তৌফিকুল ইসলাম ঘটনাটির অনুসন্ধান পূর্বক আদালতে প্রতিবেদন দাখিল করেন। পরবর্তীতে আদালত নয় জন সাক্ষীর সাক্ষ্য গ্রহন শেষে চলতি মাসের নয় তারিখ আসামীদের বিরুদ্ধে মিথ্যা মামলা আনয়ন করা হয়েছে পর্যবেক্ষন দিয়ে সকল আসামীকে খালাস প্রদান করেন। আসামীরা শারীরিক, আর্থিক ও মানসিক ক্ষতি হয়েছে দাবী করে গতকাল ধর্ষিতা দাবী করা নারী মৌসুমী বেওয়ার বিরুদ্ধে আদালতে অভিযোগ আনয়ন করেন। আদালতের বিচারক জেলা ও দায়রা জজ মোঃ মেহেদী হাসান তালুকদার অভিযোগটি আমলে নিয়ে মিথ্যা মামলা দায়ের করা উক্ত নারীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করেন।

উল্লেখ্য, মৌসুমী বেওয়া নওগাঁ জেলা আইনজীবী সমিতির সদস্য মোঃ সহিদুল ইসলাম এর স্ত্রী। স্ত্রীর পক্ষে মামলা পরিচালনা করেন তার স্বামী উক্ত আইনজীবী। রাষ্ট্রপক্ষে জামিনের বিরোধিতা করেন বিশেষ পি.পি এ্যাডভোকেট মোঃ মকবুল হোসেন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest