চলতি মাসেই এসএসসির ফল প্রকাশ

প্রকাশিত: ২:০৪ অপরাহ্ণ, মে ৬, ২০২০

চলতি মাসেই এসএসসির ফল প্রকাশ

আলোকিত সময় ডেস্কঃ

চলতি মাসের শেষের দিকে এসএসসি পরীক্ষার ফল প্রকাশের লক্ষ্য নিয়ে কাজ শুরু করেছে শিক্ষাবোর্ড। ৪১ দিন বন্ধ থাকার পর দেশের সব শিক্ষাবোর্ড আংশিক খোলা হচ্ছে।

এসএসসির ফলাফল প্রস্তুতের কাজ ৭০ শতাংশ শেষ হয়েছে। সব পরীক্ষকের কাছে জমা থাকা উত্তরপত্রগুলো ১০ মে’র মধ্যে বোর্ড অফিসে পাঠাতে নির্দেশনা দিয়েছেন। গণপরিবহন বন্ধ থাকায় স্থানীয় ডাক বিভাগের সহায়তায় উত্তরপত্র বা ওএমআর শিট (অপটিক্যাল মার্ক রিডার) বোর্ডগুলোতে পাঠানো হচ্ছে। সংবাদমাধ্যমে নিশ্চিত করেছেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ফলাফল প্রস্তুতের জন্য আগামীকাল বৃহস্পতিবার থেকে সব শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক শাখাগুলো খোলা হবে। প্রয়োজনে দুই শিফট করে ফল তৈরির কাজ শেষ করা হবে। মে মাসের শেষ সপ্তাহকে টার্গেট করে শিক্ষা বোর্ডগুলোকে রেজাল্ট প্রকাশের সব ধরনের প্রস্তুতি নিতে বলা হয়েছে; যাতে পরিস্থিতি স্বাভাবিক হলে ফল প্রকাশ করা যায়।

অন্যান্য বছরের মতো এবারও অনলাইনে এসএসসি-সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হবে। পাশাপাশি এসএমএস করে পরীক্ষা ফল জানা যাবে। ঘরের বাইরে না গিয়ে কীভাবে সহজেই শিক্ষার্থীদের কাছে ফলাফল পৌঁছে দেয়া যায়, সে বিষয়টি নিয়েও শিক্ষা বোর্ডগুলো থেকে চিন্তাভাবনা করা হচ্ছে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest