৯ জুলাই বরিশাল জেলায় নতুন করে ৫৪ জন করোনা আক্রান্ত

প্রকাশিত: ১১:৪৪ অপরাহ্ণ, জুলাই ৯, ২০২০

৯ জুলাই বরিশাল জেলায় নতুন করে ৫৪ জন করোনা আক্রান্ত

শফিউর রহমান কামাল ঃআজ ০৯ জুলাই তারিখে বরিশাল জেলায় নতুন করে ৫৪ জন করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে। আজ শনাক্ত হওয়া ৫৪ জন সহ অদ্যাবধি এ জেলায় ১৮৫৯ জন ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন।

আজ ০৯ জুলাই এ জেলায় করোনা আক্রান্ত ২৩ জন ব্যক্তি সুস্থতা লাভ করেছেন। অদ্যাবধি এ জেলায় মোট ৫৫১ জন ব্যক্তি করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

আজ ০৮ জুলাই এ জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী কোনো ব্যক্তির তথ্য পাওয়া যায়নি। অদ্যাবধি এ জেলায় ৩১ জন করোনা আক্রান্ত ব্যক্তি মৃত্যুবরণ করেছেন।

আজ ঢাকার ইনস্টিউট অফ ডেভেলপিং সায়েন্স এন্ড হেলথ ইনিশিয়েটিভস থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী সদর উপজেলার ০৬ জন, বাকেরগঞ্জ উপজেলার ০২ জন, মুলাদী ও বাবুগঞ্জ প্রত্যেক উপজেলার ০১ জন করে ০২ জন সহ মোট ১০ করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

আজ শের-ই-বাংলা মেডিকেল কলেজ থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী আগৈলঝাড়া উপজেলার ০৬ জন, বাকেরগঞ্জ উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও ০১ জন স্বাস্থ্য পরিদর্শকসহ ০৫ জন, বাবুগঞ্জ উপজেলার ০৪ জন, মেহেন্দীগঞ্জ উপজেলার ০১ জন মেডিকেল অফিসার, মুলাদী উপজেলার ০১ জন, গৌরনদী উপজেলার ০১ জন, বরিশাল সিটি কর্পোরেশন অধিভুক্ত বগুড়া রোড ও কাউনিয়া প্রত্যেক এলাকার ০৩ জন করে ০৬ জন, রুপাতলি ও ব্যাপ্টিস্ট মিশন রোড প্রত্যেক এলাকার ০২ জন করে ০৪ জন, গোরস্থান রোড, ভাটিখানা, বটতলা, সিএন্ডবি রোড প্রত্যেক এলাকার ০১ জন করে ০৪ জন, ব্যাংকসহ সরকারি দপ্তরে কর্মরত ০৪ জন, জেলা পুলিশে কর্মরত ০২ জন, বরিশাল মেট্রোপলিটন পুলিশে কর্মরত ০২ জন, সদর জেনারেল হাসপাতালের ০১ জন নার্স, শের-ই-বাংলা মেডিকেল কলেজের ০১ জন চিকিৎসক, সদর উপজেলাধীন চরমোনাই ও চরবাড়িয়া এলাকার ০১ জন করে ০২ জনসহ মোট ৪৪ জন করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে।

গত ১২ এপ্রিল থেকে অদ্যাবধি বাবুগঞ্জ উপজেলায় ৮২ জন, সদর উপজেলায় শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ,নার্স ও শের-ই-বাংলা মেডিকেল কলেজের ছাত্রসহ ১৪১৩ জন, উজিরপুর উপজেলায় ৮৪ জন, বাকেরগঞ্জ উপজেলায় ৫৬ জন, মেহেন্দীগঞ্জ উপজেলায় ৩২ জন, হিজলা উপজেলায় ২৬ জন, বানারীপাড়া উপজেলায় ৪৪ জন, মুলাদী উপজেলায় ৪৪ জন, গৌরনদী উপজেলায় ৫১ জন, আগৈলঝাড়া উপজেলায় ২৭ জন করে মোট ১৮৫৯ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

আজ শের-ই-বাংলা মেডিকেল কলেজ থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী বাকেরগঞ্জ উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। অদ্যাবধি জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের ০৪ জন কর্মকর্তা করোনা আক্রান্ত হয়েছেন।

অদ্যাবধি এ জেলার বিভিন্ন পর্যায়ের ০১ জন জনপ্রতিনিধি করোনা আক্রান্ত হয়েছেন।

অদ্যাবধি জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের ০৭ জন কর্মচারী করোনা আক্রান্ত হয়েছেন।

আজ শনাক্ত হওয়া বাকেরগঞ্জ উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও ০১ জন স্বাস্থ্য পরিদর্শক, মেহেন্দীগঞ্জ উপজেলার ০১ জন মেডিকেল অফিসার, সদর জেনারেল হাসপাতালের ০১ জন নার্স, শের-ই-বাংলা মেডিকেল কলেজের ০১ জন চিকিৎসকসহ অদ্যাবধি এ জেলায় স্বাস্থ্য বিভাগে কর্মরত ২৩৭ জন ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছেন।

উল্লেখ্য, গত ১২ এপ্রিল এ জেলায় প্রথমবারের মতো মেহেন্দীগঞ্জ ও বাকেরগঞ্জ উপজেলায় ০২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest