কিশোরগঞ্জে ভিজিএফ’র চাল বিতরণে অনিয়মের প্রতিবাদ করায় পিটিয়ে ৩ জন আহত।। প্রতিবাদে বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ১২:০৩ পূর্বাহ্ণ, আগস্ট ১০, ২০১৯

নীলফামারী প্রতিনিধি ॥ নীলফামারীর কিশোরগঞ্জে ভিজিএফ এর চাল বিতরণে অনিয়মের প্রতিবাদ করায় রনচন্ডী ইউপি চেয়ারম্যান ও তাঁর লোকদের হাতে উপজেলা জাতীয় পার্টির অঙ্গসংগঠনের নেতাকর্মীদের পিটিয়ে আহত করায় নেতাকর্মীরা বৃহস্পতিবার একটি বিক্ষোভ মিছিল করেছে।
পবিত্র ঈদ উল আজহা উপলক্ষে ৮ আগস্ট কিশোরগঞ্জ উপজেলার রনচন্ডী ইউনিয়নে ভিজিএফ চাল বিতরণে অনিয়ম হওয়ায় তা বন্ধ করার জন্য ইউপি চেয়ারম্যান মোখলেছুর রহমান বিমানকে অনুরোধ করেন। এ সময় তিনি তাদের সাথে তর্কে লিপ্ত হন। এক পর্য়ায়ে ইউপি চেয়ারম্যান লাঠিয়াল বাহিনীদের লেলিয়ে দিয়ে তাদের পিটিয়ে আহত করে।

এ ঘটনার প্রতিবাদে জাপা ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা বৃহস্পতিবার বিকালে কিশোরগঞ্জ বাজারে একটি বিক্ষোভ মিছিল বের করে। আহত ব্যক্তিরা হলো কিশোরগঞ্জ উপজেলা যুব সংহতির সভাপতি মোঃ এমদাদুল হক (৫৮), উপজেলা জাতীয় ছাত্র সমাজের আহ্বায়ক মোঃ শাকিল ইসলাম (২৫) ও কিশোরগঞ্জ সদর ইউনিয়নের জাতীয় ছাত্র সমাজের আহ্বায়ক মোঃ শরিফ হাসান (২০)। আহতদের কিশোরগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এব্যাপারে জাপা নেতা ও নীলফামারী-৪ আসনের এমপির প্রতিনিধি মোঃ রেজাউল ইসলাম স্বপনের সাথে কথা হলে তিনি জানান- “প্রতি ৩ জনে ৪৫ কেজি চাল দেয়ার নিয়ম থাকলেও ৩০ কেজি করে চাল দেয়ায় নেতাকর্মীরা প্রতিবাদ করে। এতে ক্ষুব্ধ হয়ে ইউপি চেয়ারম্যান মোঃ মোখলেছুর রহমান বিমান আমাদের লোকদের পিটিয়ে গুরুতর আহত করে।” এদিকে ইউপি চেয়ারম্যান মোখলেছুর রহমান বিমানের সাথে কথা হলে জানান- “জাপা নেতাকর্মীরা চাল বিতরণে বাঁধা দেয়ায় ভিজিএফ কার্ডধারীরা তাদের সাথে সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় ভিজিএফ কার্ডধারীদের মধ্যে ২ জন আহত হয়।” এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আব্দুল হাই’র সাথে কথা হলে তিনি বলেন- “এ ব্যাপারে এখন পর্যন্ত কিছুই শুনিনি”।


মুজিব বর্ষ

Pin It on Pinterest