ঘুর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্থদের মাঝে গণপূর্তমন্ত্রী শ.ম রেজাউল করীমের ত্রাণ বিতরন।

প্রকাশিত: ৮:০১ পূর্বাহ্ণ, নভেম্বর ১৩, ২০১৯

ঘুর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্থদের মাঝে গণপূর্তমন্ত্রী শ.ম রেজাউল করীমের ত্রাণ বিতরন।

ইরফান সুজনঃ গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মত একটি গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করতে গিয়ে শতব্যস্ততার পরেও ঘুর্ণিঝড় বুলবুলের তান্ডবে ব্যপক ক্ষয়ক্ষতি সংবাদ পেয়ে ত্রাণ নিয়ে নিজ নির্বাচনী এলাকা পিরোজপুরে সাধারণ মানুষের পাশে ছুটে এসেছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম এমপি।

আজ মঙ্গলবার দুপুরে তিনি তার নিজ উপজেলা নাজিরপুরে পৌছেছেন। এর আগে তিনি ঢাকা থেকে বরিশাল হয়ে মঙ্গলবার সকালে পিরোজপুর সদর উপজেলায় পৌছে ঘুর্ণিঝড় বুলবুলের তান্ডবে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ ও আর্থিক অনুদান বিতরণ করেছেন।

নাজিরপুরে পৌছেই তিনি উপজেলার সবচেয়ে ক্ষতিগ্রস্থ এলাকার ক্ষতিগ্রস্থ মানুষের খোঁজ খবর নেন এবং সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্থ উপজেলা দীর্ঘা, দেউলবাড়ী ও কলারদোয়ানিয়া ইউনিয়নের ক্ষতিগ্রস্থ এলাকা গুলো সরাসরি পরিদর্শন করেন। এ সময় তিনি ঘুর্ণিঝড় বুলবুলের তান্ডবে ক্ষতিগ্রস্থ মানুষের সাথে কথা বলেন এবং সরকারের তরফ থেকে সাধ্যমত তাদের ক্ষতি পুরোনের আশ্বাস দেন।

পরে তিনি উপজেলার কলারদোয়ানিয়া ইউনিয়ন পরিষদের অস্থায়ী কার্যালয়ে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ সামগ্রী ও আর্থিক অনুদান বিতরণ করেন।

এ সময় মন্ত্রী বলেন, বাংলাদেশ এখন কেবল উন্নয়নেরই নয়, দুর্যোগ ব্যবস্থাপনাতেও বিশ্বে একটি রোল মডেল দেশ। বিশ্বে এখন বাংলাদেশ শুধু উন্নয়নের রোল মডেলই নয়, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলাতেও রোল মডেল হিসেবে সম্মান পেয়েছে। এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যই সম্ভব হয়েছে।

অন্যান্য সরকারের সময় প্রাকৃতিক দুর্যোগে অনেক মানুষের প্রাণহানী ঘটতো এখন সেটা হচ্ছে না। এখন প্রাণহানীর সংখ্যা অনেক কমে গেছে। যা ক্ষয়ক্ষতি হচ্ছে তাও সরকারের পক্ষ থেকে পুরোন করার ব্যবস্থা করা হচ্ছে।

বন্যা, খরা, ঘুর্ণিঝড়, অগ্নিকান্ড- এসবে ক্ষয়ক্ষতি যাতে হ্রাস পায় তার জন্য যা ব্যবস্থা নেয়ার ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা নিয়েছেন। যা আন্তর্জাতিকভাবে প্রশংসিত হয়েছে এবং সবাই মনে করে এটাও বাংলাদেশের কাছ থেকে শেখার রয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, পিরোজপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহজাহান খান তালুকদার, যুগ্ম সম্পাদক আকতরিুজ্জামান ফুলু, সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী, উপজেলা পরিষদের চেয়ারম্যান অমূল্য রঞ্জন হালদার, উপজেলা নির্বাহী অফিসার রোজী আকতার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারেফ হোসেন খান, উপজেলা প্রকৌশলী মো. জাকির হোসেন মিয়া, পিরোজপুর জেলা পরিষদের সদস্য তুহিন হালদার দিমির, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রঞ্জু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ইস্রাফিল, কৃষকলীগের কেন্দ্রীয় নেতা আতিয়ার রহমান চৌধুরী নান্নু, কলারদোয়ানিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসনাত ডালিম প্রমূখ।

এর আগে গত রবিবার ঘুর্ণিঝড় বুলবুল আঘাত হানার পূর্ব থেকেই ঢাকায় অবস্থান কালীন স্থানীয় প্রশাসনের সাথে সার্বক্ষনিক যোগাযোগের মাধ্যমে পরিস্থিতি মনিটরিং করেছেন। তাছাড়া ঘুর্ণিঝড় বুলবুলের তান্ডবের পরে তার দুইভাই এসএম নজরুল ইসলাম ও এসএম নুরে আলম সিদ্দিকী শাহীন নাজিরপুর উপজেলার ৯টি ইউনিয়নে ঘুর্ণিঝড় বুলবুলের তান্ডবে ক্ষতিগ্রস্থদের পাশে দাড়িয়েছেন এবং মন্ত্রীর ব্যক্তিগত তহবিল থেকে তাৎক্ষনিক আর্থিক অনুদান প্রদান করেছেন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest