নলছিটিতে গাছ ফেলে খাম্বা ভাঙলেন ব্যবসায়ী,বিদ্যুৎ বিহীন তিন গ্রামের মানুষ

প্রকাশিত: ২:২৭ পূর্বাহ্ণ, নভেম্বর ১৫, ২০১৯

নলছিটিতে গাছ ফেলে খাম্বা ভাঙলেন ব্যবসায়ী,বিদ্যুৎ বিহীন তিন গ্রামের মানুষ

নলছিটি প্রতিনিধিঃ ঝালকাঠির নলছিটিতে মো. বাবুল বিশ্বাস নামে এক গাছ ব্যবসায়ীর বিরুদ্ধে ১১ হাজার ভোল্টের বৈদ্যুতিক লাইনের উপর গাছ ফেলে বৈদ্যুতিক খাম্বা ভাঙার অভিযোগ পাওয়া গেছে।

বুধবার সন্ধ্যা সাড়ে ৫টার দিকে উপজেলার পূর্বনান্দিকাঠী গাজী বাড়ির সামনে এ ঘটনা ঘটলে পৌরসভার বিভিন্ন এলাকায় প্রায় আড়াই ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকে। রাত ৮টার দিকে কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হলেও তিন গ্রামের মানুষ বিদ্যুতহীন হয়ে পড়েছেন। তবে এদিকে অভিযুক্ত ওই ব্যবসায়ীর বিরুদ্ধে আইনী ব্যবস্থা না নিয়ে আবাসিক প্রকৌশলী রহস্যজনক ভুমিকায় পালন করছেন। তিনি স্থানীয় এক কাউন্সিলরকে ব্যবসায়ী বাবুল বিশ্বাসের সাথে মধ্যস্তার দায়িত্ব দিয়েছেন বলে সাংবাদিকদের জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সম্প্রতি উপজেলার নান্দিকাঠি গ্রামের বাসিন্দা মো. মামুন মাস্টার নলছিটি-হদুয়া সড়ক সংলগ্ন নরসিংহপুর এলাকায় বেশ কয়েকটি গাছ বিক্রি করেন। গাছগুলো ক্রয় করেন স্থানীয় গাছ ব্যবসায়ী মো. বাবুল বিশ্বাস।

বিদ্যুৎ বিভাগের লোকজনকে না জানিয়ে তিনি গাছগুলো কাটতে গেলে বুধবার সন্ধ্যায় একটি বড় আকারের চাম্বল গাছ বৈদ্যুতিক তারের উপর পড়লে একটি খাম্বা ভেঙে যায়। এসময় ১১ হাজার ভোল্টের বৈদ্যুতিক লাইনসহ সংযোগ লাইনগুলো ছিঁড়ে যায়। ওই ঘটনার পর এলাকাটির বিভিন্ন বাসা-বাড়ির বৈদ্যুতিক লাইন, ইন্টারনেট, ডিসসহ অন্যান্য সংযোগ লাইনের সরবরাহ তাৎক্ষণিক বিচ্ছিন্ন হয়ে যায়। এতে দুর্ভোগে পড়েন স্থানীয়রা। ঘটনার আড়াই ঘন্টা পর কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হলেও সারারাত অন্ধকারে ছিল উপজেলার নাংগুলী, বৈচন্ডি ও মালিপুর গ্রামের কয়েক হাজার মানুষ।

এ ব্যাপারে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ওজোপাডিকো) নলছিটি উপজেলার আবাসিক প্রকৌশলী মো. ফিরোজ সন্যামত বলেন, বিষয়টি জানার পর তাৎক্ষণিক বিদ্যুৎ বিভাগের লোকজন ঘটনাস্থলে পাঠানো হয়। দ্রুত সময়ের মধ্যে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করার জন্য বিদ্যুৎ বিভাগ চেষ্টা চালিয়ে যাচ্ছে। তবে ব্যবসায়ী বাবুল বিশ্বাসের বিরুদ্ধে কোন আইনগত ব্যবস্থা নেয়া হবে কিনা এমন প্রশ্রের কোন সদুত্তর দিতে পারেনি এ কর্মকর্তা।

ওজোপাডিকোর নির্বাহী প্রকৌশলী (ঝালকাঠি) আব্দুর রহিম জানান, সড়কের পাশে গাছ কাটার বিষয়টি বিদ্যুৎ বিভাগকে আগে থেকে অবহিত করা হলে এমন ঘটনা ঘটতো না। বৈদ্যুতিক খাম্বা ভেঙে রাষ্ট্রীয় সম্পদের ক্ষতি ও জনদুর্ভোগ সৃষ্টি করা শাস্তিযোগ্য অপরাধ। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest