কিশোরগঞ্জে তথ্য অধিকার বিষয়ক গণ সমাবেশ অনুষ্ঠিত

প্রকাশিত: ৩:০০ পূর্বাহ্ণ, নভেম্বর ১৯, ২০১৯

কিশোরগঞ্জে তথ্য অধিকার বিষয়ক গণ সমাবেশ অনুষ্ঠিত

খাদেমুল মোরসালিন শাকীর,রংপুর ব্যুরোঃ নীলফামারী কিশোরগঞ্জ উপজেলার গাড়াগ্রাম ইউনিয়নের গনেশ আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে শ্রম কল্যাণ যুব পাঠাগারের আয়োজনে তথ্য অধিকার আইন,সিটিজেন চার্টার ও অভিযোগ প্রতিকার বিষয়ক এক গণ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সোমবার বিকালে গনেশ আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে প্রধান শিক্ষক রবিউল ইসলাম’র সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,বিশিষ্ট ব্যবসায়ী জোনাব আলী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,গাড়াগ্রাম ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের সদস্য ইউনুছ আলী মিঠুল, গনেশ আদর্শ উচ্চ বিদ্যালয়’র সভাপতি আবু বকর সিদ্দিক,শ্রম কল্যাণ ডিজিটাল স্কুলের প্রধান শিক্ষক এম আর রিগ্যান মিয়া ও শ্রম কল্যাণ পাবলিক পাঠাগারের সাধারণ সম্পাদক ইমাম হোসেন ইমু প্রমূখ।
সমাবেশে ওই এলাকার বিভিন্ন শ্রেণী পেশার মানুষের উপস্থিতিতে তথ্য অধিকার আইন কি এবং এর কাজ কি সে বিষয়ে বিষদভাবে আলোচনা করেন শ্রম কল্যাণ পাবলিক ও যুব পাঠাগারের সাধারণ সম্পাদক ইমাম হোসেন ইমু,অভিযোগ প্রতিকার ব্যবস্থা ও সিটিজেন চার্টার বিষয়ে আলোচনা করেন,শ্রম কল্যাণ পাবলিক ও যুব পাঠাগারের যুগ্ম সম্পাদক জামিয়ার রহমান লায়ন। উক্ত আলোচনার উপর উপস্থিত জনসাধারণের বিভিন্ন প্রশ্নের উত্তর ও সমস্যা সমাধানের পরামর্শ দেন ইমাম হোসেন ইমু। সমাবেশ শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বাংলাদেশ সরকার মন্ত্রী পরিষদ বিভাগ ও ইউরোপিয়ান ইউনিয়নের যৌথ অর্থায়নে প্লাটফর্মস ফর ডায়ালগ প্রকল্পটি বাস্তবায়ন করছে ব্রিটিশ কাউন্সিল।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest