কলাপাড়ায় আয়রন সেতু ভেঙ্গে অর্ধ লক্ষাধিক মানুষের ভোগান্তি

প্রকাশিত: ৯:৫৯ অপরাহ্ণ, এপ্রিল ২৩, ২০২০

কলাপাড়ায় আয়রন সেতু ভেঙ্গে অর্ধ লক্ষাধিক মানুষের ভোগান্তি

মো.ওমর ফারুক, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর কলাপাড়া উপজেলার খাপড়াভাঙ্গা ও লতাচাপলী ইউনিয়নের মাঝ খানে নদীর উপর আয়রণ সেতুটি ভেঙ্গে পড়েছে। বুধবার রাত সাড়ে আটটার দিকে জোয়ারের চাপে সেতুৃটি ভেঙ্গে নদীতে পড়ে যায়। এতে কেউ হতাহত না হলেও অন্তত ১৫টি গ্রামের সাথে যোগাযোগ বন্ধ হয়ে যায়। এতে দূভোর্গে পড়েছে অন্তত অর্ধ লক্ষাধিক মানুষ।

লতাচাপলী ইউপি চেয়ারম্যান মো. আনসার মোল্লা জানান, ২০০৮-২০০৯ অর্থ বছরে বরকতিয়া ও লক্ষীবাজারের মাঝ দিয়ে বহমান খাপড়া ভাঙ্গা নদীর উপর আয়রণ সেতুটি নিমার্ণ করা হয়। গত প্রায় দুই বছর ধরে সেতুটির বরকতিয়া অংশের স্লাবগুলো ভেঙ্গে যায়। লোহার কাঠামোতে মরিচা ধরে ভেঙ্গে একদিকে কাঁত হয়ে যায়। সেতু ভেঙ্গে দূর্ঘটনা এড়াতে সেতুর লক্ষীবাজার অংশের কাঠের বেড়া ও সেতুর উপর গাছ রেখে সকল যান চলাচল বন্ধ করে দেয়া হলেও ঝুঁকি নিয়ে ১৫ টি গ্রামের মানুষ সেতুর উপর দিয়ে চলাচল করতো। এ সেতু ভেঙ্গে যাওয়ায় ফাতেমা হাই মাধ্যমিক বিদ্যালয়সহ পাঁচটি শিক্ষা প্রতিষ্ঠানের সহস্রাধিক শিক্ষার্থীসহ গ্রামবাসীরা জরুরী পণ্য ক্রয় বিক্রয়ে এখন দূভোর্গে পড়েছে।

লক্ষী বাজারের ব্যবসায়ী রবীন কর্মকার জানান, বুধবার রাত সাড়ে আটটার দিকে হঠাৎ বিকট শব্দে সেতুটি ভেঙ্গে নদীতে পড়ে যায। এতে সেতুর ভাঙ্গা অংশ নদীতে পড়ে যাওয়ায় নৌ-যোগাযোগও বন্ধ হয়ে যায়।

এ ব্যাপারে কলাপাড়া উপজেলা নিবার্হী কর্মকর্তা আবু হাসনাত মো.শহিদুল হক জানান, এই মুহুর্তে যোগাযোগ চালু রাখতে সেতুর পাশে একটি খেয়া নৌকা বসানো হয়েছে। জরুরী ভিত্তিতে সেতুটি ভেঙ্গে ওই স্থানে নতুন একটি সেতু নিমার্নের উদ্যোগ নেয়া হবে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest