বাংলাদেশ-ভারত দ্বিপাক্ষিক বাণিজ্য বিষয়ক ভিডিও কনফারেন্স

প্রকাশিত: ২:৫১ অপরাহ্ণ, মে ৫, ২০২০

বাংলাদেশ-ভারত দ্বিপাক্ষিক বাণিজ্য বিষয়ক ভিডিও কনফারেন্স
আলোকিত সময়, আন্তর্জাতিক ডেস্ক |  কোভিড -১৯ মহামারী চলাকালীন ভারত-বাংলাদেশের দ্বিপাক্ষিক বাণিজ্যের সম্মুখীন চ্যালেঞ্জগুলি চিহ্নিতকরণ, আলোচনা ও সমাধান উদ্ভাবনের জন্য, ঢাকাস্থ ভারতের হাই কমিশন বাংলাদেশের বাণিজ্য মন্ত্রণালয়, জাতীয় রাজস্ব বোর্ড, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং রেলপথ মন্ত্রনালয়ের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে ৪মে, রবিবার একটি ভিডিও কনফারেন্স করেছেন বলে জানায় ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন।
দ্বিপাক্ষিক বাণিজ্যের সাথে সরবরাহের চেইন ইন্টিগ্রেটেড চেক পোস্ট / ল্যান্ড কাস্টম স্টেশনগুলিতে ব্যবসায়ের সুবিধাসমূহ এবং বিভিন্ন বিষয় নিয়ে তাদের মধ্যে বিস্তৃত আলোচনা অনুষ্ঠিত হয়েছিল বলেও জানায় ভারতীয় হাইকমিশন।
সেমিনারে ভারতীয় হাই কমিশনার বলেন, ভারত ও বাংলাদেশের দুর্দান্ত দ্বিপক্ষীয় সম্পর্ক এবং বাণিজ্য আমাদের বহুমুখী অংশীদারিত্বের ভিত্তি। ২০১৮-২০১৯ অর্থবছরে বাংলাদেশ এবং ভারতের দ্বিপক্ষীয় বাণিজ্য ১০.২৫ বিলিয়ন ডলারে পৌঁছেছে। কোভিড -১৯ মহামারীজনিত কারণে বিশ্বের অন্যান্য অঞ্চলের মতো ভারত ও বাংলাদেশের মধ্যে সরবরাহ চেইনগুলি প্রভাবিত হয়েছে। হাই কমিশনার বাংলাদেশের প্রতি ভারতের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন এবং অংশগ্রহনকারীদের সরবরাহ শৃঙ্খলা চালু রাখতে নতুন ও উদ্ভাবনী কৌশল সন্ধানের আহ্বান জানান।

 


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest