ঝালকাঠির রাজাপুরে বিয়ের প্রলোভনে অর্থ আত্মসাতকারী প্রতারক চক্রের সদস্য মা-মেয়েকে আটক করেছে ব্যার-৮

প্রকাশিত: ৮:৩৬ অপরাহ্ণ, মে ৩০, ২০২০

ঝালকাঠির রাজাপুরে বিয়ের প্রলোভনে অর্থ আত্মসাতকারী প্রতারক চক্রের সদস্য মা-মেয়েকে আটক করেছে ব্যার-৮

রিয়াজুল ইসলাম বাচ্চু,ঝালকাঠি: ঝালকাঠিতে বিয়ের প্রলোভন দেখিয়ে অর্থ হাতিয়ে নেয়া প্রতারক চক্রের ২ নারী সদস্য কে অভিযান চালিয়ে আটক করেছে বরিশাল র‌্যাব-৮।ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার বাইপাস এলাকা থেকে শুক্রবার রাতে প্রতারক মা-মেয়েকে আটক করা হয়েছে বলে র‌্যাব-৮ এক প্রেসবিজ্ঞপ্তিতে জানিয়েছে।
আটককৃত দুই প্রতারক হলো উপজেলার আকসুর ক্লাব এলাকার বাদল মৃধা কন্যা ও জুম্মন মোল্লার স্ত্রী মুন্নি আক্তার(১৮), ও বাদল মৃধা স্ত্রী মোছাঃ পরি ভানু(৪০), স্বামীঃ মোঃ, উভয় সাংঃ আকসর ক্লাব, থানাঃ রাজাপুর।
তথ্যসূত্রে জানাগেছে, গত ১৭ মে প্রতারক মুন্নি আক্তার বরিশাল নগরীর সাগরদী বাজারে মোঃ মাসুদ হোসেন (২৩) এর কনফেকশনারী দোকানে আসে ও নিজেদের দারিদ্রতা-অসহায়ত্বে নানা কথা বলে সহানুভূতি সৃষ্টি করে। এক পর্যায়ে দুই বছর আগে পিতার মৃত্যু হওয়ায় পরিবারে উপার্জনক্ষম কেউ নাই এবং তার মা খুব অসুস্থ হওয়ায় চিকিৎসা জন্য ৪০হাজার টাকা প্রয়োজন বলে জানায়।
কথোপকোথনের এক পর্যায়ে মুন্নি আক্তার ব্যবসায়ী মাসুদ হোসেনের সাথে মোবাইল নাম্বার আদান-প্রদান করে ও তারপর থেকে নিয়মিত ফোনে কথাবার্তার এক পর্যায়ে প্রেম ভালবাসার সম্পর্ক গড়ে উঠে। সুযোগ বুঝে প্রতারক মুন্নির মা মোছাঃ পরি ভানু তার মেয়েকে বিয়ে করার প্রস্তাব দিলে ব্যবসায়ী মাসুদ হোসেন রাজি হয়ে যায়।
এঅবস্থায় পরিভানু তার মেয়েকে বিয়ে দেয়ার বিষয়টি গোপন রাখতে ও ২৭ মে বুধবার সকালে ৫০ হাজার টাকা নিয়ে বিয়ের জন্য ঝালকাঠির রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে আসতে বলে। সরল বিশ্বাসে মাসুদ হোসেন বিয়ের জন্য কথা অনুযায়ী ৫০ হাজার টাকা নিয়ে নির্ধারিত স্থানে আসলে কৌশলে তার কাছ থেকে পরি ভানু হাতিয়ে নিয়ে মেয়ে মুন্নি আক্তারকে নিয়ে চম্পট দেয়।
নিরুপায় ব্যবসায়ী মাসুদ বরিশালট র‌্যাব-৮ এর স্মরনাপন্ন হলে অভিযান চালিয়ে শুক্রবার রাতে রাজাপুরের বাইপাস এলাকা থেকে প্রতারক মা-মেয়েকে আটক করে।এসময় স্থানীয়লোকজন ভীর হয়েগেলে সকলের সামনে বিয়ের প্রলোভন দেখিয়ে টাকা আত্মসাতের অভিযোগ স্বীকার করে। পরে তাদের রাজাপুর থানা পুলিশে সোপর্দ করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে বলে র‌্যাব-৮ জানায়।
প্রসঙ্গত, বিবাহিত হওয়া সত্বেও অবিবাহিত সেজে মুন্নি আক্তার তার মা মোছাঃ পরি ভানুর সহযোগীতায় দীর্ঘদিন ধরে বিয়ের প্রলোভনসহ বিভিন্ন কৌশলে সাধারণ মানুষের নিকট থেকে অর্থ আত্মসাৎ করে আসছিল বলে স্থানীয়রা র‌্যাব ও পুলিশের কাছে অভিযোগ করেন।#


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest