বরিশাল সিটি কর্পোরেশন ভুক্ত বিভিন্ন এলাকায় ৩৫ জন সহ মোট ৪৯ জন করোনা শনাক্ত

প্রকাশিত: ১২:২৮ পূর্বাহ্ণ, মে ৩১, ২০২০

বরিশাল সিটি কর্পোরেশন ভুক্ত বিভিন্ন এলাকায় ৩৫ জন সহ মোট ৪৯ জন করোনা শনাক্ত

শফিউর রহমান কামাল বরিশাল ব্যুরো ঃআজ ৩০ মে বরিশাল জেলায় নতুন করে আরো ৪৯ জন ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছে। আজ শের-ই-বাংলা মেডিকেল কলেজ থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী বাকেরগঞ্জ উপজেলার ০১ জন, বানারীপাড়া উপজেলার ০১ জন, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, বিভাগীয় পরিচালক, স্বাস্থ্য কার্যালয়ের ০১ জন ড্রাইভার, শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ০২ জন নার্স ও ০২ জন স্টাফ সহ স্বাস্থ্য বিভাগে কর্মরত ০৭ জন, শের-ই-বাংলা মেডিকেল কলেজের ০১ জন স্টাফ বরিশাল সিটি কর্পোরেশনভুক্ত বিভিন্ন এলাকার ৩৫ জন , বরিশাল মেট্রোপলিটন পুলিশের ০৩ জন সদস্য, জেলা পুলিশের ০২ জন সদস্য সহ মোট ৪৯ জন ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছে। আজ শনাক্ত হওয়া ৪৯ জন সহ এ জেলায় অদ্যাবধি ২৭৯ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

আজ ৩০ মে এ জেলায় করোনা থেকে কেউ সুস্থতা লাভ করেনি। গত ২৬ মে আরোগ্য লাভ করা ০২ জন সহ অদ্যাবধি এ জেলায় মোট ৪৫ জন ব্যক্তি করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

উল্লেখ্য, গত ২৩ এপ্রিল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে প্রথমবারের মতো ০৩ জন ব্যক্তিকে করোনা থেকে সুস্থতার ছাড়পত্র প্রদান করা হয়।

গত ১২ এপ্রিল থেকে অদ্যাবধি বাবুগঞ্জ উপজেলায় ১২ জন, সদর উপজেলায় শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ,নার্স ও শের-ই-বাংলা মেডিকেল কলেজের ছাত্রসহ ২২১ জন, উজিরপুর উপজেলায় ১১ জন, বাকেরগঞ্জ উপজেলায় ১০ জন, মেহেন্দীগঞ্জ উপজেলায় ০৬ জন, হিজলা উপজেলায় ০৪ জন, বানারীপাড়া উপজেলায় ০৫ জন, মুলাদী উপজেলায় ০৪ জন, গৌরনদী ও আগৈলঝাড়া উপজেলার প্রত্যেকটিতে ০৩ জন করে মোট ২৭৯ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

আজ ৩০ মে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, বিভাগীয় স্বাস্থ্য কার্যালয়ের ০১ জন ড্রাইভার, শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ০২ জন নার্স ও ০২ জন স্টাফ, শের-ই-বাংলা মেডিকেল কলেজের ০১ জন স্টাফ সহ মোট ০৭ জন শনাক্ত হয়েছে। করোনা ভাইরাস প্রাদুর্ভাব শুরুর পর থেকে এ জেলায় স্বাস্থ্য বিভাগে কর্মরত ১৩ জন চিকিৎসক (ইন্টার্ন চিকিৎসক ০৪ জন), ১৭ জন নার্স, ০১ জন নার্স সুপারভাইজার, ০১ জন মেডিকেল টেকনলজিস্ট, ০১ জন পরিবার পরিকল্পনা পরিদর্শক, ০১ জন স্টোরকিপার, ০১ জন ড্রাইভার,০৩ জন স্টাফ সহ সর্বমোট ৩৮ জন ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছেন।

মুলাদী উপজেলায় করোনা শনাক্ত হওয়া ০১ জন ব্যক্তি গত ১২ এপ্রিল মৃত্যুবরণ করেছেন।

উল্লেখ্য, গত ১২ এপ্রিল এ জেলায় প্রথমবারের মতো মেহেন্দীগঞ্জ ও বাকেরগঞ্জ উপজেলায় ০২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। করোনা আক্রান্ত রোগী শনাক্তের পরিপ্রেক্ষিতে ঐদিনই জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest