মেট্রোপলিটন পুলিশ ৭ জন সহ বরিশাল জেলায় ৫৪ জন করোনা শনাক্ত

প্রকাশিত: ১১:২৫ অপরাহ্ণ, জুন ২, ২০২০

মেট্রোপলিটন পুলিশ ৭ জন সহ বরিশাল জেলায় ৫৪ জন করোনা শনাক্ত

শফিউর রহমান কামাল বরিশাল ব্যুরো ঃআজ ০২ জুন তারিখে বরিশাল জেলায় নতুন করে আরো ৫৪ জন ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছে। আজ ঢাকার ইনস্টিউট ফর ডেভেলপিং সায়েন্স এন্ড হেলথ ইনিশিয়েটিভ থেকে প্রাপ্ত প্রতিবেদন অনুযায়ী আগৈলঝাড়া উপজেলার ০৩ জন, মুলাদী উপজেলার ০২ জন ও মেহেন্দীগঞ্জ উপজেলার ০১ জন চিকিৎসক সহ মোট ০৬ জন, শের-ই-বাংলা মেডিকেল কলেজ থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী বরিশাল মেট্রোপলিটন পুলিশের ০৭ জন সদস্য, শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ০১ জন নার্স ও ০১ জন স্টাফসহ ০২ জন, জেলার বাবুগঞ্জ ও সদর জেনারেল হাসপাতালে কর্মরত ০৩ জন নার্স, ০১ জন স্বাস্থ্য পরিদর্শক ও ০১ জন স্টাফসহ ০৫ জন, বাবুগঞ্জ উপজেলায় ০৬ জন, মেহেন্দীগঞ্জ উপজেলায় ০১ জন, বানারীপাড়া উপজেলায় ০২ জন, উজিরপুর উপজেলায় ০১ জন, গৌরনদী উপজেলায় ০১ জন, বাকেরগঞ্জ উপজেলায় ০৫ জন, মুলাদী উপজেলায় ০১ জন, বরিশাল সিটি কর্পোরেশনভুক্ত ধান গবেষনা রোড এলাকার ০২ জন, উলালঘুনি, সেকশন রোড, ব্যাপ্টিস্ট মিশন রোড, কাউনিয়া, রুপাতলি, নাজির মহল্লা, নথুল্লাবাদ, ফরেস্টার বাড়ি প্রত্যেক এলাকার ০১ জন করে ০৮ জন, রাহাত-আনোয়ার হসপিটালের ০২ জন স্টাফসহ মোট ৫৪ জন ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট ৪১৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

আজ ০২ জুন এ জেলায় করোনা থেকে কেউ সুস্থতা লাভ করেনি। গত ২৬ মে আরোগ্য লাভ করা ০২ জন সহ অদ্যাবধি এ জেলায় মোট ৪৫ জন ব্যক্তি করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

আজ ০২ জুন করোনা পজিটিভ কেউ মারা যায়নি। অদ্যাবধি এ নিয়ে জেলায় ০৩ জন করোনা পজিটিভ ব্যক্তি মৃত্যুবরণ করেছেন।

উল্লেখ্য, গত ২৩ এপ্রিল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে প্রথমবারের মতো ০৩ জন ব্যক্তিকে করোনা থেকে সুস্থতার ছাড়পত্র প্রদান করা হয়।

গত ১২ এপ্রিল থেকে অদ্যাবধি বাবুগঞ্জ উপজেলায় ২১ জন, সদর উপজেলায় শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ,নার্স ও শের-ই-বাংলা মেডিকেল কলেজের ছাত্রসহ ৩২৮ জন, উজিরপুর উপজেলায় ১২ জন, বাকেরগঞ্জ উপজেলায় ১৮ জন, মেহেন্দীগঞ্জ উপজেলায় ০৮ জন, হিজলা উপজেলায় ০৪ জন, বানারীপাড়া উপজেলায় ০৯ জন, মুলাদী উপজেলায় ০৮ জন, গৌরনদী উপজেলায় ০৪ জন, আগৈলঝাড়া উপজেলায় ০৬ জন করে মোট ৪১৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

আজ ০২ জুন শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ০১ জন নার্স ও ০১ জন স্টাফসহ ০২ জন, জেলার বাবুগঞ্জ ও সদর জেনারেল হাসপাতালে কর্মরত ০৩ জন নার্স, ০১ জন স্বাস্থ্য পরিদর্শক ও ০১ জন স্টাফসহ ০৫ জন মোট ০৬ জনসহ স্বাস্থ্য বিভাগের ব্যক্তির ০৮ করোনা শনাক্ত হয়েছে। করোনা ভাইরাস প্রাদুর্ভাব শুরুর পর থেকে এ জেলায় স্বাস্থ্য বিভাগে কর্মরত ১৭ জন চিকিৎসক (ইন্টার্ন চিকিৎসক ০৬ জন), ২৬ জন নার্স, ০২ জন রেজিস্টার, ০১ জন নার্স সুপারভাইজার, ০২ জন মেডিকেল টেকনলজিস্ট, ০২ জন পরিবার পরিকল্পনা পরিদর্শক, ০১ জন স্টোরকিপার, ০১ জন ড্রাইভার,০৫ জন স্টাফ, ০১ জন কার্পেন্টার, ০১ জন পরিচ্ছন্নতাকর্মী সহ সর্বমোট ৫৮ জন ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছেন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest