পঞ্চগড়ের দেবীগঞ্জে ময়নামতির চর নির্মাণের দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ৯:২৮ অপরাহ্ণ, জুলাই ৫, ২০২০

পঞ্চগড়ের দেবীগঞ্জে ময়নামতির চর নির্মাণের দাবিতে মানববন্ধন
মামুনুর রশীদ, পঞ্চগড় প্রতিনিধিঃ
পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় ময়নামতি চর ভাঙ্গন রোধে বাঁধ নির্মাণের দাবিতে ক্লিন দেবীগঞ্জ স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে মানবন্ধন করা হয়েছে। মানববন্ধন শেষে ক্লীন দেবীগঞ্জের পক্ষ থেকে রেলপথ মন্ত্রী এ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মালেক চিশতীর নিকট স্মারকলিপি প্রদান করা হয়। এতে উপজেলার অধিকাংশ মানুষ অংশ নেন।
রবিবার (৫ জুলাই) দেবীগঞ্জ পৌর সদরের বিজয় চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
দেবীগঞ্জের করতোয়া নদীর তীর ঘেঁষে অবস্থিত ময়নামতি চরে বাঁধ না থাকায় শুষ্ক ও বর্ষা মৌসুমে ভাঙ্গন অব্যাহত রয়েছে। প্রতি বছরই তাই চরের আয়তন কমছে। চরে বন বিভাগের বনায়ন ও পাকা সড়কটি হুমকির মুখে রয়েছে।
গত কয়েক দিনের ভারী বর্ষণে চরের দক্ষিণ দিকে মাটি ধসে গিয়ে পাকা সড়কের একাংশ হুমকির মুখে পড়েছে। পানি উন্নয়ন বোর্ড থেকে ধসে যাওয়া অংশে জিও ব্যাগ ডাম্পিং করার কথা থাকলেও তা করা হয়নি। বিগত কয়েক বছরের ভাঙ্গনে বন বিভাগের বনায়ন কর্মসূচির আওতায় রোপনকৃত অনেক গাছ উপড়ে পড়েছে।
স্থানীয়দের দাবির প্রেক্ষিতে পানি উন্নয়ন বোর্ড থেকে বাঁধ নির্মাণের জন্য বেশ কয়েকবার জরিপ করা হলেও এখনো বাঁধ নির্মাণের কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি।
ক্লীন দেবীগঞ্জের সাংগঠনিক সম্পাদক দ্বীপম সাহার সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আ.স.ম নুরুজ্জামান, দেবীগঞ্জ কলেজের সাবেক অধ্যাপক আবু বাকের, দেবীগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার এ. কে. ভুঁইয়া, দেবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহরিয়ার রহমান দ্বীপ, তরুণ সংগঠক মাসুদ পারভেজ, ফ্রেন্ডস ক্লাবের সম্পাদক রাসেল আহমেদ প্রধান, ক্লিন দেবীগঞ্জের সভাপতি সাদিক শাহরিয়ার সম্পদ ও সম্পাদক হাসনাইন আবেশ।

মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest