কৃষকদের নিরাপত্তা দেওয়া পুলিশের দায়িত্ব- ডিআইজি সফিকুল

প্রকাশিত: ৩:১৭ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৩, ২০১৯

কৃষকদের নিরাপত্তা দেওয়া পুলিশের দায়িত্ব- ডিআইজি সফিকুল

ভোলা প্রতিনিধি॥ আপেল মাহমুদ (শাওন)::
চরে বসবাসরত বাসিন্দাদের খোঁজ নিতে এসে বরিশাল রেঞ্জের ডিআইজি সফিকুল ইসলাম বলেন, এই চরের মানুষেরাই সোনার মানুষ। কারন তারা ফসল ফলায়। আর আমরা সেই ফসল খেয়েই জীবন ধারন করি। তাদের জন্যই অর্থনীতি শক্তিশালী। তাদের নিরাপত্তা দেওয়া পুলিশের দায়িত্ব।
আজ ২ ডিসেম্বর (সোমবার) দুপুরে ভোলার রাজাপুর ইউনিয়নের ভোলার চর নামক জায়গায় পরিদর্শনে গিয়ে এসব বলেন বরিশাল রেঞ্জ ডিআইজি সফিকুল ইসলাম।
চরের বসবাসকারী কৃষকদের সাথে চরে বসবাসের অভিজ্ঞতা এবং তাদের সমস্যার কথা শুনেন ডিআইজি। শীতকালীন ফসলের মাঠে গিয়ে ফসল দেখে ডিআইজি সফিকুল ইসলাম বলেন, কৃষকদের এই শত কষ্টের ফসলই আমরা খাই। কৃষকদের সম্মান করা উচিত। এসময় চরের বাসিন্দারা মেহেন্দিগঞ্জের আলতাফ সর্দারের ছেলে তারেক ও ভোলার রাছেল খাঁ নামে দুইজনের বিরুদ্ধে লুটপাত ও দস্যুতার অভিযোগ করেলে। ভোলার পুলিশ সুপার ও ওসি কে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন ডিআইজি।
তিনি বলেন এই চরের মানুষ যেন ভয়ভীতি দূর করে চাষাবাদ এবং গরু মহিষ পালন করতে পারে পুলিশের পক্ষ থেকে সেই ব্যবস্থা নেওয়া হবে, এই চরে কোন দস্যুর জায়গা হবে না।
এসময় তার সাথে উপস্থিত ছিলেন ভোলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মহসিন, সদর থানার ওসি এনায়েত হোসেন, রাজাপুর ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান খাঁন, ইলিশা ফাঁড়ির ইনচার্জ রতন শীল প্রমুখ।


মুজিব বর্ষ

Pin It on Pinterest