বাংলাদেশ অভ্যন্তরীন নৌ-চলাচল (যাপ) সংস্থা অনিয়ম ও বিধি বহির্ভূত নির্বাচন বয়কট করলেন পরিচালক পদপ্রার্থী নিজাম উদ্দিন (সিআইপি)

প্রকাশিত: ১২:২৪ পূর্বাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৯

বাংলাদেশ অভ্যন্তরীন নৌ-চলাচল (যাপ) সংস্থা অনিয়ম ও বিধি বহির্ভূত নির্বাচন বয়কট করলেন পরিচালক পদপ্রার্থী নিজাম উদ্দিন (সিআইপি)

সাইফুল ইসলাম:  অনিয়ম ও বিধি বহির্ভূতভাবে নির্বাচন পরিচলনা করার অভিযোগ এনে বাংলাদেশ অভ্যন্তরীন নৌ-চলাচল (যাপ) সংস্থার নির্বাচন থেকে প্রার্থীতা প্রত্যাহার করে নির্বাচন বয়কট করেছেন পরিচালক পদপ্রার্থী এ্যাডভেঞ্চার শিপিং লাইন্সের স্বত্ত্বাধিকারী নিজাম উদ্দিন(সিআইপি )।

শুক্রবার অভ্যন্তরীন নৌ-চলাচল (যাপ) সংস্থার নির্বাচন বোর্ডের চেয়ারম্যান বরাবরে নির্বাচন থেকে আবেদন করে নিজাম উদ্দিন তার প্রার্থীতা প্রত্যাহার করে নেন। আবেদন সূত্রে জানা গেছে, অভ্যন্তরীন নৌ-চলাচল (যাপ) সংস্থার ২০১৯-২০২১ সালের কার্যমেয়াদের নির্বাচনে পরিচালক পদপ্রার্থী হিসেবে অংশগ্রহনের জন্য মনোনয়নপত্র ক্রয় করেন। পরবর্তীতে তিনি নির্বাচনে তফসিল বিভিন্ন বিষয়ে অনিয়ম দেখতে পান। এর প্রেক্ষিতে এফবিসিসিআই’র আর্বিষ্ট্রেশন ট্রাইব্যুনালে ন্যায় বিচার পেতে গত ১০ অক্টোবর আবেদন করেন। বর্তমানে ওই আবেদনের রায় প্রক্রিয়াধীন রয়েছে। এছাড়া গত ১৪ অক্টোবর বাণিজ্য মন্ত্রনালয়ের পরিচালক বাণিজ্য সংগঠনের দপ্তর থেকে ২৬.০০.০০০০.১৫৭.৩৩.০০১.৮৯ (অংশ-১) ৩০৯ নং স্মারকে নিজাম উদ্দিনের আবেদনের সঠিকতা যাচাই করতে নির্বাচন স্থগিত করতে নির্দেশ প্রদানসহ ১০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে সংশ্লিষ্ট বোর্ডে নির্দেশ দেন। উক্ত পত্রের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্ট থেকে স্টে-অর্ডার নেয়া হয়েছে মর্মে নির্বাচন চালু রাখতে নিজাম উদ্দিনকে একটি উকিল নোটিশ দেয়া হয়। যেহেতু নিজাম উদ্দিনের আবেদনের রায় আদালতে বিচারাধীন রয়েছে তাই বিচারকার্য চুড়ান্ত না হওয়া পর্যন্ত অনিয়ম ও বিধি বহির্ভূত নির্বাচনে অংশগ্রহন করতে ইচ্ছুক না হওয়ায় প্রার্থীতা প্রত্যাহার করে নির্বাচন বয়কট করেন।


এ সংক্রান্ত আরও সংবাদ

মুজিব বর্ষ

Pin It on Pinterest