বরিশালে অনুমোদনহীন টিকাদান কার্যক্রম পরিচালনা,৫জনকে কারাদন্ড

প্রকাশিত: ১০:০৩ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০২০

বরিশালে অনুমোদনহীন টিকাদান কার্যক্রম পরিচালনা,৫জনকে কারাদন্ড

পারভেজ,বরিশাল প্রতিনিধিঃ
সরকারের অনুমোদন ছাড়া টিকাদান কার্যক্রম পরিচালনা করার অপরাধে বরিশালে পাঁচজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান এই আদালত পরিচালনা করেন।
দণ্ডিতদের মধ্যে আল আমীন ওরফে গোলাম রাব্বানীকে (৩২) ছয় মাস, সম্পা বেগম (২৫), রিম্পা বেগম (২৮), সাব্বির হোসেন (৩৫) ও ইমতিয়াজকে (২৯) এক মাস করে কারাদণ্ড দেওয়া হয়।

পরে তাদের কারাগারে পাঠানো হয়েছে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান জানান।ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান বলেন, বরিশাল নগরীর সিএ্যান্ডবি রোড টিটিসি লেন এলাকায় একটি ভাড়া বাড়িতে ‘আল-নূর ওয়েলফেয়ার ফাউন্ডেশন’ (এএনডব্লিউএফ) নামে একটি এনজিও পরিচালনা করে আসছিল একটি ‘প্রতারক চক্র’।

“তারা এনজিওর ব্যানারে বাড়ি বাড়ি গিয়ে মানুষকে হেপাটাইটিস-বি টিকা দিয়ে আসছিলেন। অথচ তাদের কাছে টিকাদান কার্যক্রম পরিচালনার জন্য সিভিল সার্জন অনুমোদিত বৈধ কোনা লাইসেন্স নেই।”

তাদের টিকা দেওয়ার জন্য প্রাতিষ্ঠানিক কোনো শিক্ষা নেই বলেও জানান জিয়াউর রহমান।
তিনি আরও বলেন, তারা নিম্নমানের টিকা কিনে প্রতি ডোজ দুইশ টাকা করে বিক্রি করত। এখন পর্যন্ত ছয়শ মানুষের শরীরে হেপাটাইটিস-বি টিকা দিয়েছে চক্রটি।এমন প্রতারণার অভিযোগ পেয়ে ডিবি পুলিশের সহায়তায় দুপুরে ওই বাড়িতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায় বলে তিনি জানান।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest