রাজশাহীতে আরো ১১ জন করোনা শনাক্ত, মোট ৪৬৩৮

প্রকাশিত: ৫:৩১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২০

রাজশাহীতে আরো ১১ জন  করোনা শনাক্ত, মোট ৪৬৩৮

রাজশাহী ব্যুরো : রাজশাহী জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ১১ জনের করোনা শনাক্ত হয়। এ নিয়ে করোনা শনাক্তের সংখ্যা পৌঁছায় ৪ হাজার ৬৩৮ জনে। আর জেলায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৪২ জনের। মৃত্যু হওয়াদের মধ্যে পুলিশ সদস্য, রাজনৈতিক ব্যক্তি, ব্যবসায়ী ও চিকিৎসক রয়েছেন। জেলায় এ পর্যন্ত সুস্থ হয়েছে ৩ হাজার ৩২৮ জন।
রাজশাহী মেডিকেল কলেজের পিসিআর ল্যাব ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পৃথক নমুনা পরীক্ষায় তাদের করোনা পজিটিভ হয়। ৪ হাজার ৬৩৮ জনের মধ্যে রাজশাহী মহানগর এলাকায় ৩৪১৫ জন, বাঘা উপজেলায় ১৩৭ জন, চারঘাট উপজেলায় ১৪৯ জন, পুঠিয়া উপজেলায় ১২৩ জন, দুর্গাপুর উপজেলায় ৭৩ জন,

বাগমারা উপজেলায় ১০৮ জন, মোহনপুর উপজেলায় ১২১ জন, তানোর উপজেলায় ১১৩ জন, পবা উপজেলায় ২৯৩ জন ও গোদাগাড়ী উপজেলায় ১০৬ জন রয়েছে। এরমধ্যে ৪২ জন মারা গেছে ও ৩ হাজার ৩২৮ জন সুস্থ হয়েছেন এবং বাকিরা চিকিৎসাধীন রয়েছে। জেলার ৯টি উপজেলায় শনাক্ত হয়েছে ১২২৩ জন। শুরু থেকে এ পর্যন্ত রাজশাহী জেলায় ২০৫৫ জনকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়। এখন আর কেউ হোম কোয়ারেন্টাইনে নেই। রাজশাহী জেলার পুঠিয়া উপজেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয় ১২ এপ্রিল ও রাজশাহী মহানগরীতে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ১৫ মে। এরপর থেকে জেলার ৯টি উপজেলা ও ১৪টি পৌরসভা এলাকায় শনাক্তের প্রায় ৩ গুণ বেশি নগর এলাকায় শনাক্ত হয়েছে। তবে সুস্থতার সংখ্যাও উল্লেখযোগ্য হার বেড়েছে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest