বাফুফে নির্বাচন : প্রার্থীদের কারো বি’রুদ্ধে আপত্তি নেই

প্রকাশিত: ১০:৩০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৯, ২০২০

বাফুফে নির্বাচন : প্রার্থীদের কারো বি’রুদ্ধে আপত্তি নেই

আলোকিত সময় রির্পোট
আগামী ৩ অক্টোবর বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) অনুষ্ঠেয় নির্বাচনে ২১ পদের জন্য ৪৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। আজ বুধবার ছিল মনোনয়নপত্রের ওপর আপত্তির দিন। বাফুফের এই নির্বাচনে কানো প্রার্থীর বি’রু’দ্ধে আপত্তি ওঠেনি।

বাফুফের প্রধান নির্বাচন কমিশনার মেজবাহ উদ্দিন এক সংবাদ সম্মেলনে বলেন, ‘নির্ধারিত সময়ে কোনো প্রার্থীর বি’রু’দ্ধে আ’প’ত্তি দাখিল হয়নি। এর পরবর্তী ধাপ হচ্ছে প্রার্থী বাছাই। কোনো আ’প’ত্তি না আসায় আশা করছি দ্রুত প্রার্থী বাছাই করতে পারব আমরা।’

গত ৫ থেকে ৭ সেপ্টেম্বর মনোনয়নপত্র বিলি হয়। গতকাল মঙ্গলবার ৪৯ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। চূড়ান্ত প্রার্থী ঘোষণা হবে ১৩ সেপ্টেম্বর।

এর আগে গত ২৮ মার্চ অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়েছিল বাফুফের নির্বাচন। ২০ এপ্রিল হওয়ার কথা ছিল সেই নির্বাচন। কিন্তু করোনাভাইরাসের কারণে ফিফা ও এএফসির অনুমতি নিয়ে নির্বাচন অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করা হয়।

বাফুফের কার্যনির্বাহী কমিটির মেয়াদ শেষ হয়েছিল গত ৩০ এপ্রিল। ফিফা নতুন নির্বাচন না হওয়া পর্যন্ত বর্তমান কমিটিকে দায়িত্ব চালিয়ে যাওয়ার ক্ষমতা দেয়।

সম্প্রতি ক্রীড়া মন্ত্রণালয় ঘোষণা দেয়, স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে অনুশীলন ও খেলাধুলা চালু করার। এর পরই বাফুফে নির্বাচন আয়োজনের সিদ্ধান্ত নেয়।


Pin It on Pinterest