লালপুরে প্রাথমিক বিদ্যালয়ের সভাপতির বিরুদ্ধে কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

প্রকাশিত: ৩:৫২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০২০

লালপুরে প্রাথমিক বিদ্যালয়ের সভাপতির বিরুদ্ধে কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

এস ইসলাম, লালপুর (নাটোর ) প্রতিনিধি ।

নাটোরের লালপুর উপজেলার বেরিলাবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রস্তাবিত অনিয়মতান্ত্রিক ভাবে গঠিত পকেট কমিটি বাতিল এবং স্থানীয় জনমতের ভিত্তিতে অনিয়মের অভিযোগ এনেছেন অভিভাবকরা ।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, লালপুর উপজেলার বেরিলাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস্টার এলাকাধীন অভিভাবক ও স্থানীয় জনগণ সস্প্রতি বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্থানীয় কতিপয় ব্যক্তির সাথে যোগাযোগ করে ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে সাধারণ সভা না করে একটি পকেট কমিটি গঠন করে তা উপজেলা অফিসার শিক্ষা অফিসে জমা দিয়েছেন । উক্ত কমিটিতে সভাপতি পদে যে ব্যক্তির নাম দেওয়া হয়েছে তিনি আদৌ প্রতিষ্ঠাতা সদস্য নন। এমনকি উনি বি.এ.পাস বলে স্থানীয় ভাবে কেউ জানেন না। অভিভাবকদের মতামত বিহীন অভিভাবক সদস্য ও অন্যান্য সদস্য নির্ধারণ করে কুক্ষীগত রাখার জন্য উক্ত পকেট কমিটি করা হয়েছে বলে জানান বেরিলাবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অভিভাবক ও এলাকাবাসী। এব্যাপারে গত ২৩ সেপ্টেম্বর অভিভাবক ও এলাকাবাসী উপজেলা শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ প্রদান করেছেন ।

বেরিলাবাড়ী সরকারী প্রাথমীক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফসার আলীর মোবাইল ফোনে যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি ।

এ ব্যাপারে উপজেলা শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম জানান, আমরা অবগত হয়েছি, বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে ।


এ সংক্রান্ত আরও সংবাদ

মুজিব বর্ষ

Pin It on Pinterest