অনেকটা ভাগ্যের জোরেই ফাইনাল খেলছে মাহমুদউল্লাহর দল

প্রকাশিত: ১১:২৫ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০২০

অনেকটা ভাগ্যের জোরেই ফাইনাল খেলছে মাহমুদউল্লাহর দল

বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর স্থগিত হলেও ক্রিকেটারদের মাঠে রাখতে বিসিবি দুটি দুই দিনের ম্যাচের পর তিন দল নিয়ে আয়োজন করেছে ওয়ানডে ফরম্যাটের প্রেসিডেন্ট’স কাপ। রবিবারের ফাইনাল দিয়ে পর্দা নামবে এই প্রতিযোগিতার। এখানে যুব বিশ্বকাপ জয়ী ক্রিকেটার ছাড়াও বেশ কয়েকজন তরুণ অংশ নিয়েছেন। এই তরুণদের উন্নতির জন্য এটি দারুণ একটি টুর্নামেন্ট বলে জানিয়েছেন মাহমুদউল্লাহ। বেশ কয়েকজনের পারফরম্যান্স নজরও কেড়েছে তার। তিন দলে ৪৫ জন ক্রিকেটারের মধ্যে বেশ কয়েকজন তরুণ প্রতিভাবান ক্রিকেটার। বিশেষ করে, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের ছিলেন ৮ ক্রিকেটার। তাদের সঙ্গে আফিফ-মেহেদী-শান্ত-সাইফউদ্দিনের মতো তরুণরাও ছিলেন। তাদের অনেকের পারফরম্যান্স নজর কেড়েছে মাহমুদউল্লাহর, ‘আমাদের দলে শেষ ম্যাচে জয় (মাহমুদুল হাসান) খুব ভালো পারফর্ম করেছে।

এ ছাড়া অন্যান্য দলে খেলা হৃদয় (তৌহিদ হৃদয়) ভালো করেছে, আফিফ দুর্দান্ত খেলেছে। এর বাইরেও অনূর্ধ্ব-১৯ দলের বেশ কয়েকজন ক্রিকেটার সুযোগগুলো কাজে লাগিয়েছে।’ তরুণদের উন্নতিতে বিসিবি প্রেসিডেন্ট’স কাপকে গুরুত্বপূর্ণ একটি টুর্নামেন্ট হিসেবে দেখছেন মাহমুদউল্লাহ, ‘আমার মনে হয়, এই টুর্নামেন্টটি তাদের উন্নতিতে সহায়ক ভূমিকা পালন করবে। শুধু তাদের জন্যই নয়, দীর্ঘ বিরতির পর আমরাও বুঝতে পারছি আমাদের অবস্থা কেমন। যেহেতু আমরা অনেকদিন পর মাঠে ফিরেছি এবং খুব ভালো একটা টুর্নামেন্ট খেলছি।’ অনেকটা ভাগ্যের জোরেই ফাইনাল খেলছে মাহমুদউল্লাহর দল।

বুধবার নাজমুল একাদশের বিপক্ষে তামিম একাদশ জিতে গেলেই কপাল পুড়তো তাদের। শেষ পর্যন্ত ফাইনাল খেলতে পেরে দারুণ খুশি মাহমুদউল্লাহ, ‘আলহামদুলিল্লাহ আমরা ফাইনালে উঠেছি। বুধবার ম্যাচটা অনেক গুরুত্বপূর্ণ ছিল। ভাগ্যের সহায়তায় আমরা ফাইনাল খেলছি। আমরা সবাই মুখিয়ে আছি ভালো একটি ফাইনাল খেলার জন্য।’ প্রস্তুতিমূলক টুর্নামেন্ট হলেও এখানে প্রতিযোগিতার কমতি দেখেননি মাহমুদউল্লাহ, ‘যদিও এটা প্রস্তুতিমূলক একটা টুর্নামেন্ট। কিন্তু আমার মনে হয়, প্রতিটা খেলোয়াড়ই খুব সিরিয়াসলি খেলেছে।

সবার ভেতরেই প্রতিযোগিতাটা ছিল যেন আমরা একজন আরেকজনের চেয়ে ভালো পারফর্ম করতে পারি। পাশাপাশি দল হিসেবেও যেন ভালো করতে পারি। সেদিক থেকে বলবো এই টুর্নামেন্টটা আমাদের সব খেলোয়াড়দের জন্যই খুব ভালো একটা প্রস্তুতি ছিল।’


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest