বরিশালের অভ্যন্তরীণ রুটে সকল লঞ্চ চলাচল বন্ধ রয়েছে

প্রকাশিত: ১:০৪ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০২০

বরিশালের অভ্যন্তরীণ রুটে সকল লঞ্চ চলাচল বন্ধ রয়েছে

পারভেজ,বরিশাল প্রতিনিধিঃ

বৈরী আবহাওয়া ও নদীবন্দরগুলোতে ২ নম্বর সতর্কতা সংকেত জারি করায় বরিশালের অভ্যন্তরীণ সব রুটে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। কর্তৃপক্ষ পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ থাকবে।

আজ শুক্রবার ২৩ অক্টোবর সকালে লঞ্চ চলাচল বন্ধের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিএ বরিশালের নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক মোঃ মুস্তাফিজুর রহমান।

এদিকে, ট্রাফিক বিভাগের পরিদর্শক কবির হোসেন জানিয়েছেন, সিদ্ধান্ত অনুযায়ী আজ সকাল থেকে বরিশাল নদীবন্দর থেকে কোনো লঞ্চ অভ্যন্তরীণ রুটের উদ্দেশে ছেড়ে যায়নি।আবার কোনো লঞ্চ বরিশাল নদীবন্দরে যাত্রী নিয়েও আসেনি।
এদিকে বঙ্গোপসাগ‌রে গভীর নিম্নচাপ সৃ‌ষ্টি হওয়ায় দুই ‌দিন ধরে ব‌রিশালজু‌ড়ে মুষলধা‌রে বৃ‌ষ্টি হ‌চ্ছে। এতে জনজীবন বিপর্যস্ত হ‌য়ে পড়ে‌ছে।
এ ছাড়া টানা বৃ‌ষ্টি‌তে ব‌রিশাল নগরীর নিম্নাঞ্চল প্লা‌বিত হ‌য়ে‌ছে। জলাবদ্ধতা সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে অনেক এলাকায়।

ব‌রিশাল আবহাওয়া অফি‌সের সি‌নিয়র পর্য‌বেক্ষক আ‌নিসুর রহমান জানিয়েছেন, ব‌রিশা‌লে আজ শুক্রবার ২৩ অক্টোবর সকাল ৯টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ১৫৬ কিঃমিঃ বৃ‌ষ্টিপাত রেকর্ড করা হ‌য়ে‌ছে। আজ সকাল ৬টা থে‌কে ৯টা পর্যন্ত তিন ঘণ্টায় ৬২ মি‌লি‌মিটার বৃ‌ষ্টিপাত রেকর্ড করা হ‌য়ে‌ছে, বাতা‌সের গতি‌বেগ স্বাভা‌বিক আছে। তবে ব‌ঙ্গোপসাগ‌রে গভীর নিম্নচা‌পের কারণে শুক্রবার সারা ‌দিন বৃ‌ষ্টি হ‌বে ও উপকূল অঞ্চ‌লে পা‌নি বাড়বে।

এছাড়া ব‌রিশা‌লের কীর্তন‌খোলা সহ স্থানীয় নদীর পা‌নি বিপদসীমার উপর দিয়ে অতিক্রম কর‌ছে ব‌লে নিস্চিত করেছে পা‌নি উন্নয়ন বোর্ড।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest