ব্যারিষ্টার রফিকুল হকের মৃত্যুতে বাংলাদেশ যুব শক্তির শোক

প্রকাশিত: ১:০৬ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০২০

ব্যারিষ্টার রফিকুল হকের মৃত্যুতে বাংলাদেশ যুব শক্তির শোক

প্রেস বিজ্ঞপ্তি
সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ও সাবেক অ্যাটর্নি জেনারেল রফিক-উল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ যুব শক্তি। এক শোক বার্তায় সংগঠনের আহবায়ক হানিফ বাংলাদেশী , সদস্য সচিব হাবিবুর রহমান ও যুগ্ন আহবায়ক মারুফ সরকার এ শোক প্রকাশ করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান ।

তারা বলেন ,দেশের গণতন্ত্র বিরোধী ১/১১ সময় যখন বৃহত দুই দলের প্রধানকে রাজনীতি থেকে মাইনাস করার চেষ্টা হচ্ছিল তখন দুই নেত্রীর মুক্তির লক্ষে আইনী লড়াইয়ে অবতীর্ণ হয়েছিলেন। তিনি একজন সাহসী ব্যাক্তিত্ব।

আজ শনিবার (২৪ অক্টোবর) সকাল সাড়ে ৮টায় রাজধানীর আদ-দ্বীন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন ব্যারিস্টার রফিক-উল হক।

দেশের প্রথিতযশা আইনজীবী এবং আদ-দ্বীন হাসপাতালের চেয়ারম্যান ব্যারিস্টার রফিক-উল হক অসুস্থ হয়ে পড়লে গত ১৫ অক্টোবর সন্ধ্যায় তাঁকে ওই হাসপাতালে ভর্তি করা হয়। এরপর কিছুটা সুস্থবোধ করলে গত ১৭ অক্টোবর সকালে পল্টনের বাসায় ফিরে যান তিনি। তবে ওই দিনই দুপুরের পর তাঁকে ফের হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন ১৮ অক্টোবর দিবাগত রাত ১২টার পর তাঁকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। ১৯ অক্টোবর তাঁর করোনা পরীক্ষা করে রিপোর্ট নেগেটিভ এলেও শারীরিক অবস্থার অবনতি ঘটে। তখন থেকে অবস্থা সংকটাপন্ন ছিল এই প্রবীণ আইনজীবীর।


মুজিব বর্ষ

Pin It on Pinterest