ফ্রান্সে রাসুল (স) এর ব্যঙ্গ চিত্র প্রদর্শনীর প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ

প্রকাশিত: ৫:১৫ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০২০

ফ্রান্সে রাসুল (স) এর ব্যঙ্গ চিত্র প্রদর্শনীর প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ

রাজশাহী ব্যুরো : ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় হযরত মুহাম্মদ (স) এর ব্যঙ্গ চিত্র প্রদর্শনের প্রতিবাদে রাজশাহী মহানগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়েছে। আজ শুক্রবার বাদ জুম্মা রাজশাহী মহানগরের প্রাণকেন্দ্র সাহেব বাজার জিরো পয়েন্ট বড় মসজিদ প্রাঙ্গণ থেকে হেফাজতে ইসলাম রাজশাহী জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি সেখান থেকে শুরু হয়ে মনিচত্তর সহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার সেখানে গিয়ে এক সমাবেশ করে।

সমাবেশে হেফাজতে ইসলামের রাজশাহী জেলা শাখার বিভিন্ন নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। সমাবেশ থেকে ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ব্যঙ্গ চিত্র প্রদর্শনের কঠোর নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, ফ্রান্স রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ইসলামের নবী হযরত মুহাম্মদ (স) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে মুসলমানদের কলিজায় আঘাত হেনেছে। ফ্রান্সের রাষ্ট্রপ্রধান সেই বিষয়টি সমর্থন করে ব্যঙ্গচিত্র প্রদর্শন চালিয়ে যাবেন বলে নির্লজ্জের মত ঘোষণা দিয়েছেন।

ফ্রান্সের এই হঠকারিতার প্রতিবাদ জানিয়ে বক্তারা বিষয়টি নিয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংসদে প্রতিবাদ জানানোর আহ্বান জানান। হযরত মুহাম্মদ (স) এর ব্যঙ্গ চিত্র প্রদর্শন করে ফ্রান্সের বাংলাদেশী দূতাবাস চলতে পারে না বলেও হুঁশিয়ারি দেয়া হয়। দ্রুত ফ্রান্সের এ সিদ্ধান্ত দ্রুত প্রত্যাহার এবং হযরত মুহাম্মদ (স) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন বন্ধের দাবি জানানো হয়।

প্রতিবাদ জানাতে বিশ্ব মুসলিমকে ঐক্যবদ্ধ হয়ে কঠোর আন্দোলন গড়ে তোলার আহ্বান জানানো হয়। বিক্ষোভ মিছিলে কর্মী ছাড়াও সাধারণ মুসল্লিরা অংশ গ্রহণ করেন। সমাবেশে হেফাজতে ইসলামের রাজশাহী জেলা শাখার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। হেফাজতে ইসলামের বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন ছিল।


মুজিব বর্ষ

Pin It on Pinterest