কালিশুরী ব্লাড ডোনার ক্লাব এর উদ্যেগে, বিনামূল্যে চিকিৎসা সেবা।

প্রকাশিত: ৫:৩২ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০২০

কালিশুরী ব্লাড ডোনার ক্লাব এর উদ্যেগে, বিনামূল্যে চিকিৎসা সেবা।

এনামুল হক বাউফল পটুয়াখালী প্রতিনিধি।
যদি করি রক্তদান তবেই হবো মহিয়ান, স্লোগান কে সামনে রেখে ৩০ (অক্টোবর) রোজ শুক্রবার দিনব্যাপি বিনামূল্যে চিকিৎসা সেবা, ব্লাড গ্রুপ নির্নয়, ও মাক্স বিতরন করা হয়েছে। সামাজিক সংগঠন কালিশুরী ব্লাড ডোনার ক্লাব, ও কালিশুরী ইউনিয়ন ছাত্র কল্যান পরিষদ এর একঝাক তরুন সেচ্ছাসেবীদের উদ্যোগে। এ কর্মসূচি পালন করা হয়। এ কর্মসূচির উদ্ভদন করেন কালিশুরী ব্লাড ডোনার ক্লাব প্রধান পৃষ্ঠপোষক নেছারউদ্দিন শিকদার জামাল, চেয়ারম্যান কালিশুরী ইউনিয়ন পরিষদ।

এ ক্যাম্পেইনে শুক্রবার সকাল ৮ টা থেকে বিকেল পর্যন্ত বাউফল উপজেলার নিম্ন আয়ের মানুষের মাঝে ফ্রি চিকিৎসাপত্র ব্লাড গ্রুপ নির্নয় ও মাক্স বিতরন করা হয়।

ফ্রি মেডিকেল ক্যাম্পেইনে বিশেষজ্ঞ চিকিৎসক হিসেবে উপস্থিত ছিলেন- ডাঃ ফয়সাল হোসেন, ডাঃ নয়ন সরকার, ডাঃ পূজা ভান্ডারী, ডা: আলী রেজা তপু, ডাঃ রাকিবুল হাসান জনি, ডাঃ জার্জিস আহম্মেদ , চক্ষু ডাঃ মোঃ জসিম উদ্দিন, ও দন্ত ডাঃ মো: হাসান শরীফ।

ক্যাম্পেইনের সময় স্বেচ্ছাসেবক সংগঠনের সদস্যরা আগত রোগীদের সামাজিক দুরত্ব বজায় রেখে চিকিৎসা সেবা পেতে সহায়তা করেন।

এ সংগঠনের আহবায়ক মো. মামুন হোসেন জানান ,‘সাধারণ মানুষকে রক্তদানে উৎসাহিত করা, সচেতনতা বৃদ্ধি ও চিকিৎসা সেবার লক্ষ্যে আমরা নিয়মিত কাজ করে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় আমরা এই আয়োজন করছি। আমরা প্রত্যাশা করছি মানুষ নিজের স্বাস্থ্য সম্পর্কে সচেতন হবে।’ যুগ্ন আহবায়ক সালাউদ্দিন শিকদার সজন বলেন, আমারা আমাদের সামাজিক দায়বদ্ধতা থেকে অসহায় গরিব রোগীদের পাশে দাড়ানোর চেস্টা করছি, এ ভাবে সবাই এগিয়ে আসলে কেউ আর বিনা চিকিৎসায় মারা যাবে না।


মুজিব বর্ষ

Pin It on Pinterest