নাটোরে দুর্ণীতির অভিযোগে অভিযুক্ত শিক্ষা অফিসারের বিদায়ী অনুষ্ঠান বর্জন করেছেন শিক্ষকদের একাংশ

প্রকাশিত: ৯:৪৫ অপরাহ্ণ, নভেম্বর ২, ২০২০

নাটোরে দুর্ণীতির অভিযোগে অভিযুক্ত শিক্ষা অফিসারের বিদায়ী অনুষ্ঠান বর্জন করেছেন শিক্ষকদের একাংশ

এস ইসলাম, নাটোর জেলা প্রতিনিধি।

দুর্ণীতির অভিযোগে অভিযুক্ত বাগাতিপাড়ার সেই উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মজনু মিয়ার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। তবে উপস্থিত হননি প্রধান ও বিশেষ অতিথি এবং অনুষ্ঠান বর্জন করেছেন শিক্ষকদের একাংশ।

রবিবার লোকমানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাকা ক্লাস্টার শিক্ষক উন্নয়ন সমিতি আয়োজনে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ওই কর্মকর্তার বিদায় অনুষ্ঠান করতে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের মাধ্যমে দাওয়াত করা হয়। ব্যানারে প্রধান অতিথির নাম দেওয়া হয় উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল ও বিশেষ অতিথি নির্বাহী অফিসার প্রিয়াঙ্কা দেবী পাল, কিন্তু অজানা কারনে তারা অনুষ্ঠানে উপস্থিত হননি।

সূত্রে জানা যায়, সম্প্রতি দুর্ণীতির অভিযোগে অভিযুক্ত উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মজনু মিয়ার বিরুদ্ধে দাখিলকৃত অভিযোগের তদন্ত হয়। তদন্ত কমিটির কাছে অকপটে তার অনিয়মের তথ্য তুলে ধরা হয়।

বিষয়টি নিয়ে সদ্য সরকারিকরন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের একাধীকজন জানান, তিনি একজন অনিয়মকারী শিক্ষা কর্মকর্তা। দুর্ণীতির অভিযোগে অভিযুক্ত ঘটনাটি প্রক্রিয়াধীন তাই আমরা উপস্থিত নেই। উপজেলাতে প্রায় সাড়ে তিন’শ শিক্ষক অথচ উপস্থিত ছিলো চল্লিশ জনের মতো।

পাকা ক্লাস্টার শিক্ষক উন্নয়ন সমিতির সভাপতি ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানের সভাপতি নুরুজ্জামান দুলাল দাবি করেন, অন্য অনুষ্ঠানের কারণে অতিথিরা আসতে পারেনি। শিক্ষকরা না আসলে আমাদের তো কিছু করার নেই।

পরে স্থানীয় রাজনৈতিক নেতা ও কিছু শিক্ষক-কর্মচারী ও এসএমসি কমিটির প্রায় পঞ্চাশ জনের উপস্থিতিতে অনুষ্ঠান শেষ করা হয়।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest