মুজিব বর্ষ উপলক্ষে সেনাবাহিনীর বাংলাবান্ধা থেকে টেকনাফের উদ্দেশ্যে সাইক্লিং এক্সপেডিশন শুরু

প্রকাশিত: ৪:১১ অপরাহ্ণ, নভেম্বর ৮, ২০২০

মুজিব বর্ষ উপলক্ষে সেনাবাহিনীর বাংলাবান্ধা থেকে টেকনাফের উদ্দেশ্যে সাইক্লিং এক্সপেডিশন শুরু

জুলহাস উদ্দীন, তেঁতুলিয়া উপজেলা প্রতিনিধি :

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর সাইক্লিং এক্সপেডিশন আনুষ্ঠানিক উদ্ধোধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৮ অক্টোবর) সকাল ১০ টার দিকে সেনাবাহিনীর ১শ জন সদস্য দেশের সর্বোত্তরের তেঁতুলিয়ার বাংলাবান্ধা থেকে কক্সবাজারের টেকনাফের উদ্দেশ্যে এক হাজার ১০ কি. মি. পথ পাড়ি জমানোর যাত্রা শুরু করেন। এর আগে বাংলাবান্ধার জিরো পয়েন্টের শূন্য রেখায় ফ্ল্যাগ অফ অনুষ্ঠানের আয়োজন করে সেনাবাহিনী। পায়রা এবং বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশন এবং রংপুর এরিয়া কমান্ডার মেজর জেনারেল নজরুল ইসলাম।

এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মুজিব বর্ষকে ইতিহাসের পাতায় অমলিন করে রাখতে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলা থেকে কক্সবাজারের টেকনাফ পর্যন্ত সাইকেলে দীর্ঘপথ পাড়ি দেবার দুঃসাহসিক প্রয়াস গ্রহণ করেছে সেনাবাহিনী। সেনাবাহিনীর সকল ফরমেশনের ১শ জন সাইক্লিষ্টের অংশগ্রহণে মুজিব বর্ষকে আরো তাৎপর্য করে তোলার প্রচেষ্টা গ্রহণ করা হয়েছে।

এসময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর কক্সবাজার রামু সেনানিবাসের ব্রি. জেলারেল ওমর সাদী, ব্রি. জেলারেল মাহাবুবুর রহমান সিদ্দিকী, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন,পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী,পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল খন্দাকার আনিসুর রহমানসহ বাংলাদেশ সেনাবাহিনীর বিভিন্ন পদস্থ কর্মকর্তারা।।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest