প্রশিক্ষণ থেকে দক্ষতা বাড়িয়ে দ্রুত সেবা নিশ্চিত করতে হবে, বিএমপি কমিশনার।

প্রকাশিত: ১০:১৮ অপরাহ্ণ, নভেম্বর ৮, ২০২০

প্রশিক্ষণ থেকে দক্ষতা বাড়িয়ে দ্রুত সেবা নিশ্চিত করতে হবে, বিএমপি কমিশনার।

নিজস্ব প্রতিবেদকঃ

বরিশালে ০৮ নভেম্বর পুলিশ কমিশনার সম্মেলন কক্ষে “ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮” সংক্রান্ত প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার মহোদয় এ কথা বলেন।

এ-সময় তিনি “ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ পর্যালোচনা এবং ডিজিটাল আলামত সংগ্রহ ও সংরক্ষণ,সামাজিক যোগাযোগ মাধ্যমে সংগঠিত অপরাধ সংক্রান্তে রুজুকৃত মামলার বিষয় ও ডিজিটাল নিরাপত্তা আইনে রুজুকৃত মামলার তদন্ত প্রক্রিয়া সহ অপরাধ দমনের তথ্য প্রযুক্তির ব্যবহার ” শীর্ষক আলোচনা রাখেন।

তিনি বলেন, মুজিব বর্ষের অঙ্গিকার, জনতার পুলিশ বাস্তবায়ন তথা সেবার মান বৃদ্ধিকল্পে আমাদের সক্ষমতা বাড়াতে ইতোমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী লজিস্টিকস সাপোর্ট, জনবল বৃদ্ধি, প্রশিক্ষণ সহ যুগোপযোগী পদক্ষেপ গ্রহণ করেছেন।

প্রতিটি প্রশিক্ষণ থেকে সক্ষমতা, দক্ষতা অর্জনের মাধ্যমে দ্রুততম সময়ে জনগণের দোরগোড়ায় নির্ভেজাল সেবা নিশ্চিত করতে হবে।

কর্মশালায় “ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ পর্যালোচনা এবং ডিজিটাল আলামত সংগ্রহ ও সংরক্ষণ” সংক্রান্ত আলোচনা রাখেন উপ- পুলিশ কমিশনার (ডিবি) বিএমপি মোঃ মনজুর রহমান পিপিএম-বার ।
সামাজিক যোগাযোগ মাধ্যমে সংগঠিত অপরাধ সংক্রান্তে রুজুকৃত মামলার বিষয় ” সংক্রান্ত আলোচনা রাখেন,
অতিরিক্ত উপ পুলিশ কমিশনার উওর বিএমপি ফজলুল করিম। “সিডিআর এনালাইসিস ও বাস্তব ক্ষেত্রে এর প্রয়োগ ” সংক্রান্ত আলোচনা রাখেন সহকারী পুলিশ কমিশনার (কোতয়ালী মডেল থানা )বিএমপি জনাব মোঃ রাসেল।”ডিজিটাল নিরাপত্তা আইনে রুজুকৃত মামলার তদন্ত প্রক্রিয়া ” সংক্রান্ত আলোচনা রাখেন পুলিশ পরিদর্শক (পিবিআই, বরিশাল) জনাব মোহাম্মদ মাহ্ফুজুর রহমান।

এ-সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএমপি উপ-পুলিশ কমিশনার ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন জনাব খাঁন মুহাম্মদ আবু নাসের।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest