সরকারী চাকুরীর প্রলোভন দেখিয়ে প্রতারণা প্রতারক চক্রের ৪ সদস্য গ্রেফতার

প্রকাশিত: ৩:০০ অপরাহ্ণ, নভেম্বর ১১, ২০২০

সরকারী চাকুরীর প্রলোভন দেখিয়ে প্রতারণা প্রতারক চক্রের ৪ সদস্য গ্রেফতার

সিদ্ধিরগঞ্জ(নারায়ণগঞ্জ)প্রতিনিধিঃ
রাজধানী ঢাকার গুলশান ২নং গোল চত্বরের মেট্রোপলিটন শপিং প্লাজার ৯নং ন্যাশনাল কম্পিউটারের দোকানে অভিযান চালিয়ে প্রতারক চক্রের মূল হোতাসহ ৪ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। এ চক্রটির বিরুদ্ধে দীর্ঘদিন ধরে পত্রিকা, লিফলেট ও অনলাইনে লোভনীয় বিজ্ঞাপন দিয়ে সরকারী বিভিন্ন মন্ত্রণালয় ও অধিদফতরে চাকুরী প্রদানের নামে প্রতারণার অভিযোগ রয়েছে। মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। এ বিষয়ে বুধবার দুপুরে র‌্যাব-১১’র সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ সুমিনুর রহমানের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
গ্রেফতারকৃতরা হচ্ছে- মোঃ আনিসুর রহমান (৩২), মোঃ জহিরুল ইসলাম (২৩), মোঃ শামসুল হুদা ননাই (৫৩) ও মোঃ হান্নান ইমন (৩২)। এ সময় গ্রেফতারকৃতদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত চাকরীর ভুয়া নিয়োগপত্র, সীল, কম্পিউটার, প্রিন্টার, একটি পেনড্রাইভ জব্দ করা হয়। পেনড্রাইভে ‘স্বরাষ্ট্র মন’ নামের ফোল্ডারে বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানের ১০টি ভুয়া নিয়োগপত্র রক্ষিত ছিলো।
র‌্যাব জানায়, এই সংঘবদ্ধ প্রতারক চক্রটি দীর্ঘদিন ধরে বিভিন্ন সরকারী অফিস, মন্ত্রণালয় ও সরকারী বিভিন্ন অধিদফতরে চাকুরীর ভুয়া নিয়োগের বিজ্ঞাপন দিয়ে সরকারী কর্মকর্তার নাম ও পদবীর সীল জাল করে চাকুরী প্রত্যাশীদের সাথে প্রতারণা করে আসছে। এই প্রতারক চক্রের মূলহোতা মোঃ আনিসুর রহমান অন্যান্য আসামীদের সহযোগিতায় উক্ত কম্পিউটারের দোকানে ডিজিটাল ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে চাকুরী প্রত্যাশী সহজ সরল মানুষদের চাকরীর প্রলোভন দেখিয়ে আকৃষ্ট করে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করে আসছিল। চাকুরী না পেয়ে প্রতারণার বিষয়টি বুঝতে পেরে অনেকে প্রদেয় টাকা ফেরত চাইলে তাদেরকে ভয়-ভীতি, হুমকি প্রদর্শন করে প্রতারক চক্রটি। গ্রেফতারকৃতরা তাদের অপকর্মের কথা র‌্যাবের কাছে স্বীকার করেছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে গুলশান থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে র‌্যাব জানায়।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest