সিদ্ধিরগঞ্জে কাউন্সিলরের সহযোগীর রেস্টুরেন্টসহ ২টি কয়েল কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

প্রকাশিত: ১১:০৯ পূর্বাহ্ণ, নভেম্বর ১২, ২০২০

সিদ্ধিরগঞ্জে কাউন্সিলরের সহযোগীর রেস্টুরেন্টসহ  ২টি কয়েল কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ
নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সোনামিয়া বাজার, মাদানীনগর ও দক্ষিণ সানারপাড় এলাকার ২টি রেস্টুরেন্ট ও ২টি মশার কয়েল তৈরি কারখানায় অভিযান চালিয়ে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাত গ্যাস কর্তৃপক্ষ ও র‌্যাব-১১। এ সময় ওই প্রতিষ্ঠানগুলোকে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে। প্রতিষ্ঠানগুলো হলো- বি-ফোর হোটেল এন্ড রেষ্টুরেন্ট, মানিক হোটেল এন্ড রেষ্টুরেন্ট এবং বাংলালিংক শাপলা এক্সক্লুসিভ মশার কয়েল কোম্পানি ও সিগন্যাল এন্ড এ টু জেড মশার কয়েল কারখানা। বুধবার দুপুর থেকে বিকেলে অভিযান চালানো হয়। এ বিষয়ে রাত পৌঁনে ৯টায় র‌্যাব-১১’র সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ সুমিনুর রহমানের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
র‌্যাব জানায়, বাংলালিংক শাপলা এক্সক্লুসিভ মশার কয়েল কোম্পানি, সিগন্যাল এন্ড এ টু জেড মশার কয়েল কোম্পানি দীর্ঘদিন ধরে অবৈধভাবে জা¤¦ু, গাংচিল, ইগলু, ম্যাক্স, নাইট মাস্টার ইত্যাদি বিভিন্ন খ্যাতিসম্পন্ন ব্রান্ডের নামে কয়েল তৈরী ও পাকেটজাত করে বাজারে বিক্রি করে আসছে। এছাড়াও সোনামিয়া বাজার এলাকার বি-ফোর হোটেল এন্ড রেষ্টুরেন্ট ও মানিক হোটেল এন্ড রেষ্টুরেন্ট দীর্ঘদিন ধরে রান্নার কাজে অবৈধ গ্যাস সংযোগ ব্যবহার করে আসছে। মশার তৈরি কারখানায় ভেজাল কয়েল উৎপাদন করে নারায়ণগঞ্জ ও ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করে। এভাবে কারখানা ২টি অবৈধ গ্যাস সংযোগ দিয়ে ভেজাল কয়েল উৎপাদন করে জনস্বাস্থ্য ও রাষ্ট্রায়ত্ত্ব সম্পত্তির ব্যাপক ক্ষতি সাধন করে আসছে। তিতাস গ্যাস কোম্পানীর টেকনিশিয়ানের প্রাক্কলনে দেখা যায়, রেস্টুরেন্ট ২টি ও মশার তৈরি কারখানা ২টি দীর্ঘদিন ধরে প্রতি মাসে ৬০ লাখ ২৪ হাজার টাকার গ্যাস চুরি করে আসছে। পরবর্তীতে তিতাস গ্যাস কোম্পানী কর্তৃপক্ষ উক্ত কারখানাগুলোর অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেয়।
এদিকে এলাকাবাসী জানায়, সোনামিয়া বাজার এলাকার মানিক হোটেল এন্ড রেষ্টুরেন্টে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে নাসিক কাউন্সিলর মতিউর রহমান মতি, মতিউর রহমান মতির সেকেন্ড ইন কমান্ড মানিক মাষ্টার খাবার রান্না করে আদমজী ইপিজেডের এসএমএল ফ্যক্টরীতে সরবরাহ করে আসছিলো। অবৈধ গ্যাস সংযোগ দিয়ে তারা দীর্ঘদিন যাবত ব্যবসা চালিয়ে আসলেও সরকার হারাচ্ছে রাজস্ব। অবৈধ গ্যাস সংযোগ দিয়ে একজন জনপ্রতিধি ও তার সেকেন্ড ইন কমান্ড ব্যবসা চালিয়ে যাওয়ার ঘটনায় এলাকায় তোলপাড় চলছে। #


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest