এবার পা হারানো অলিউল্লাহকে হাঁসের খামার করে দিলেন।

প্রকাশিত: ৬:৩৬ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০১৯

এবার পা হারানো অলিউল্লাহকে হাঁসের খামার করে দিলেন।

ইরফান সুজনঃ বানারীপাড়ায় পা হারানো অসহায়  অলি উল্লাহর পাশে এসে দাঁড়ালেন বানারীপাড়া থানার অালোচিত পুলিশের সহকারি উপ-পরিদর্শক সমাজসেবক মো. জাহিদুল ইসলাম । “মানুষ মানুষের জন্য” এ সত্যকে বুকে ধারণ করে সর্বদা অসহায় দুখি মানুষের পাশে এসে দাঁড়ান এ পুলিশ কর্মকর্তা। তারই ধারাবাহিকতায় বানারীপাড়া সদর উপজেলার জম্বদীপ গ্রামের নবির হোসেন বেপারীর একমাত্র পুত্র অসহায় পঙ্গু অলি উল্লাহ(২৪)কে স্বাবলম্বি হওয়ার জন্য হাঁসের খামার করে দেওয়ার উদ্যোগ নেন। অলি উল্লাহর জমিজমা বলতে ভিটেমাটি ছাড়া ঘরের পিছনে ছোট্ট একটি পুকুর রয়েছে। সেই পুকুরে হাঁসের খামারের জন্য এএসআই জাহিদ ৫০টি ডিম দেওয়া হাঁস কিনে দেন।

অার খামারের ঘরের ব্যবস্থা করে দেন মালয়েশিয়া প্রবাসী মো. কবির হোসেন নামের এক ব্যক্তি। মঙ্গলবার সকাল ১১টায় নিরাপদ সড়ক দিবসে প্রধান অতিথি হিসেবে  সড়ক দুর্ঘটনায় পঙ্গু অলিউল্লাহর এ হাঁসের খামার উদ্বোধন করেন বানারীপাড়া থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. খলিলুর রহমান, বিশেষ অতিথি ছিলেন স্থানীয় ইউপি চেয়ারম্যান অা. জলিল ঘরামী, এএসঅাই জাহিদুল ইসলাম, মো. কবির হোসেন প্রমুখ।

এ প্রসঙ্গে জাহিদুল ইসলাম বলেন, অলিউল্লাহ পিতা-মাতার ভবিষ্যতের একমাত্র অবলম্বন হলেও এখন তাদের বোঝা। তাই ওকে মা-বাবার বোঝা না হতে হয় এ জন্য ওকে স্বাবলম্বি করার উদ্যোগ নিই। অামার সঙ্গে সাহায্যের হাত বাড়িয়ে দেন মালয়েশিয়া প্রবাসী কবির হোসেন। এভাবে সবাই অসহায় দুখি মানুষের পাশে এসে সামর্থ্যানুযায়ী সাহায্যের হাত বাড়ালে সমাজ থেকে দরিদ্রতা দূর করা সম্ভব।

উল্লেখ্য, অলি উল্লাহ ছারছীনা মাদরাসার ছাত্র ছিলো। দুই বছর অাগে ছারছীনা থেকে বাড়ি ফেরার পথে ট্রলি দুর্ঘনায় তারএকটি পা ভেঙ্গে গেলে গুরুতর অবস্থায়  ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করানো হয়। পরবর্তীতে তার একটি পা কেটে ফেলা হয়।


মুজিব বর্ষ

Pin It on Pinterest