প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে জলঢাকায় আনন্দ র‍্যালি

প্রকাশিত: ১২:৩৫ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০২০

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে জলঢাকায় আনন্দ র‍্যালি

হারুন অর রশিদ(রিয়াদ) নিলফামারীর জলঢাকা থেকেঃ

আওয়ামী যুবলীগ ১৯৭২ সালের ১১ ই নভেম্বর প্রতিষ্ঠিত হয়। বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে এদেশের যুব আন্দোলনের পথিকৃৎ শহীদ শেখ ফজলুল হক মনি বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠা করেছিলেন। বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের মূলমন্ত্র গণতন্ত্র , শোষনমুক্ত সমাজ অর্থাৎ সামাজিক ন্যায়বিচার, জাতীয়তাবাদ, ধর্ম নিরপেক্ষতা অর্থাৎ সকল ধর্মের মানুষের স্ব স্ব ধর্ম স্বাধীনভাবে পালনের অধিকার তথা জাতীয় চার মূলনীতিকে সামনে রেখে বেকারত্ব দূরীকরণ, দারিদ্র দূরীকরণ, দারিদ্র বিমোচন, শিক্ষা সম্প্রসারণ, গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপদান, অসাম্প্রদায়িক বাংলাদেশ ও আত্মনির্ভরশীল অর্থনীতি গড়ে তোলা এবং যুবসমাজের ন্যায্য অধিকারসমুহ প্রতিষ্ঠার লক্ষ্যে যুবলীগের প্রতিষ্ঠা। এ লক্ষ্য বাস্তবায়নে দেশের সকল শ্রেণী ও পেশার মানুষের মধ্য থেকে স্বাধীনতা ও প্রগতিকামী যুবক ও যুব মহিলাদের ঐক্যবদ্ধ করে তাদের রাজনৈতিক শিক্ষায় শিক্ষিত করে একটি সুশৃঙ্খল সংগঠন গড়ে তোলাই যুবলীগের উদ্দেশ্য। প্রতিষ্ঠার পর থেকে যুবলীগের নেতা কর্মীরা দেশ গঠনে আত্মনিয়োগ করে।

শনিবার ( ১৪ নভেম্বর) সন্ধ্যায় যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

এ কমিটিতে জায়গা পেয়েছেন কয়েকজন সংসদ সদস্য, সাবেক ছাত্রলীগ ও বিভিন্ন জেলা থেকে ওঠে এসেছে নতুন মুখ, সিসি কমিটির সদস্য ও সাবেক কমিটির বেশ কয়েকজন। কমিটিতে জায়গা পেয়েছেন কয়েকজন সাংবাদিক।
এবং যুবলীগ কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য নিলফামারী জেলার জলঢাকা উপজেলার সাদ্দাম হোসেন পাভেল।

সাদ্দাম হোসেন পাভেল মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রয়াত ডাঃ সফিয়ত হোসেন সফির কনিষ্ঠ ছেলে।
সাদ্দাম হোসেন পাভেলকে কেন্দ্রীয় যুবলীগের ত্রান ও সমাজকল্যাণ সম্পাদক হিসেবে মনোনিত করেছেন।
তার এই অর্জনে নীলফামারীবাসী গর্বিত বলে জানান জেলার স্বাধীনতার স্বপক্ষের সংগঠনের নেতৃবৃন্দ

জলঢাকার এই কৃতি সন্তান সাদ্দাম হোসেন পাভেলকে সদ্য ঘোষিত কেন্দ্রীয় যুবলীগের ত্রান ও সমাজকল্যাণ সম্পাদক করায় মাননীয় প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা ও যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারন সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে নীলফামারীর জলঢাকা উপজেলায় আনন্দ মিছিল করেছে ছাত্র – যুব ও জনতা।

সোমবার (১৬ নভেম্বর) বিকেলে উপজেলা ভুমি অফিস সংলগ্ন মাঠ থেকে একটি আনন্দ র‍্যালি
বের হয়ে পৌর শহরের বেশকিছু শহর প্রদক্ষিন শেষে জিরোপয়েন্ট মোড়ে সংক্ষিপ্ত পথসভায় মিলিত হয়। এতে বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের দপ্তর সম্পাদক ও কাঠালী ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন তুহিন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোহন রায়, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও খুটামারা ইউনিয়ন আ’লীগের সভাপতি কামরুজ্জামান দুলাল, গুলমুন্ডা ইউনিয়ন আ’লীগের সভাপতি মমিনুর রহমান, পৌর যুবলীগের আহবায়ক নাজমুল কবির মুকুল, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক মশিউর রহমান বাবু, পৌর যুবলীগ নেতা হাছানুর রহমান চৌধুরী (রাজিব), পৌর আওয়ামীলীগ নেতা সারোয়ার রশিদ সহ ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের শত শত নেতাকর্মী।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest