লালপুরে চিনি শিল্প রক্ষার দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ২:১০ অপরাহ্ণ, নভেম্বর ২৮, ২০২০

লালপুরে চিনি শিল্প রক্ষার দাবিতে মানববন্ধন

এস ইসলাম, নাটোর জেলা প্রতিনিধি।

‘সারা বাংলার আখ চাষী জোট বাঁধ, লড়াই করো’ স্লোগানকে সামনে রেখে চিনি শিল্প রক্ষার দাবিতে নাটোরের লালপুরে মানববন্ধন ও পথ সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৮ নভেম্বর) সকালে উপজেলার গোপালপুর রেলগেটে নর্থ বেঙ্গল সুগার মিল শ্রমিক-কর্মচারী ইউনিয়ন ও উত্তরবঙ্গ চিনিকল আখচাষী সমিতির আয়োজনে এই কর্মসূচি পালিত হয়।

এসময় নর্থ বেঙ্গল সুগার মিল শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের সভাপতি মোঃ গোলাম কাওছারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন, নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম (বকুল)। এছাড়া অন্যনের মধ্যে উপস্থিত ছিলেন, নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, উত্তরবঙ্গ চিনিকল আখ চাষী সমিতির সভাপতি ইব্রাহীম খলিল, সাধারণ সম্পাদক সুকুমার রায়, শ্রমিক কর্মচারী ইউনিয়নের সহ- সাধারণ সম্পাদক নাহিদুজ্জামান প্রমূখ।

এসময় বক্তারা চিনি শিল্প বন্ধের পায়তারা বন্ধ করে চিনি শিল্প বি-রাষ্টীয় করণ বন্ধ করা, চিনিকল গুলো বহুমুখী করণের প্রকল্প দ্রুত বাস্তবায়ন, কৃষক শ্রমিক-কর্মচারীদের বকেয়া পাওনা পরিশোধ ও চিনিকল গুলো অতিদ্রুত মিল চালু করার দাবি জানান। অন্যথায় সড়ক পথ, রেলপথ অবরোধ সহ কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন বক্তরা।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest