বরিশালে শিক্ষানবীশ আইনজীবী রেজাকে পুলিশ হেফাজতে হত্যার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত

প্রকাশিত: ৪:৩৯ অপরাহ্ণ, জানুয়ারি ৪, ২০২১

বরিশালে শিক্ষানবীশ আইনজীবী রেজাকে পুলিশ হেফাজতে হত্যার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত

পারভেজ,বরিশাল প্রতিনিধিঃ

বরিশালে শিক্ষানবীশ আইনজীবী রেজাউল করিম রেজাকে পুলিশ হেফাজতে হত্যার প্রতিবাদে ও দোষিদের ফাঁসির দাবিতে বরিশালে মানববন্ধন করেছে বরিশাল আদালতের শিক্ষানবীশ আইনজীবীবৃন্দ। গত শনিবার বরিশালে গোয়েন্দা পুলিশের (ডিবি) হাতে গ্রেপ্তারের তিন দিন পর চিকিৎসাধীন অবস্থায় যুবকের মৃত্যু হয় ওই যুবকের। সোমবার ৪ঠা জানুয়ারি সকাল ১১টায় নগরের ফজলুল হক এভিনিউ বরিশাল জেলা ও দায়রা জজ আদালতের সামনে মানববন্ধন করে তারা।

মানববন্ধনে সভাপতিত্ব করেন শিক্ষানবীশ আইনজীবী মোঃ পারভেজ। এসময় বক্তব্য রাখেন , বরিশাল জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারন সম্পাদক এ্যাডভোকেট মহসিন মন্টু, আইনজীবী সমিতির সদস্য মিলন ভূইয়া, সাবেক সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ, শিক্ষানবীশ আইনজীবী সাকলাইন মোস্তাক প্রমুখ। এ সময় বক্তারা বলেন, শিক্ষানবীশ আইনজীবী রেজাউল করিম রেজা অতান্ত বেধাবি একজন ছাত্র ছিলো। তিনি তার পরিবারের হাল ধরতে চেয়েছিলো। কিন্তু পুলিশের হাতে গ্রেপ্তারের পর তাকে হত্যা করা হয়েছে।

এই হত্যাকান্ডের সাথে জড়িত সেই পুলিশ সদস্য এসআই মহিউদ্দিন আহম্মেদ এর বিচার দাবি করেন তারা। অন্যথায় আইনজীবীরা আরো কঠোর কর্মসূচী ঘোষনা করবেন বলে হুশিয়ারী দেন। এদিকে , বরিশালে গোয়েন্দা পুলিশের (ডিবি) হাতে গ্রেপ্তারের তিন দিন পর চিকিৎসাধীন অবস্থায় যুবকের মৃত্যুর ঘটনায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন এলাকাবাসী। এ সময় বিক্ষুব্ধ জনগন মহানগর ডিবির উপপরিদর্শক (এসআই) মহিউদ্দিন আহমেদের বাসায় ইট পাটকেল নিক্ষেপ করেন। রোববার সন্ধ্যায় বরিশাল নগরের সাগরদী এলাকায় এ ঘটনা ঘটে। শনিবার দিবাগত রাতে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রেজাউল করিম ওরফে রেজা (৩০) নামের এক যুবকের মৃত্যু হয়।

তিনি নগরীর ২৪ নং ওয়ার্ডের সাগরদী বাজারের মাংস ব্যবসায়ী মো. ইউনুস মুনশির ছেলে। তিনি বরিশাল আইন মহাবিদ্যালয়ের শেষ বর্ষের ছাত্র ছিলেন। তাঁর পরিবারের অভিযোগ, আটকের পর পুলিশের নির্যাতনের কারণেই রেজাউলের মৃত্যু হয়েছে।

গত ২৯ ডিসেম্বর রাত ৮টার দিকে নগরের ২৪ নম্বর ওয়ার্ডে হামিদ খান সড়কের একটি চায়ের দোকানের সামনে থেকে রেজাউলকে আটক করেন নগর ডিবির এসআই মহিউদ্দিন আহমেদ।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest