কিশোরগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষ্যে র‍্যালী আলোচনা সভা ও চাল বিতরণ অনুষ্ঠিত

প্রকাশিত: ১২:৫০ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০১৯

খাদেমুল মোরসালিন শাকীর,কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধিঃ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরাম ও কিশোরগঞ্জ থানা পুলিশের যৌথ উদ্যোগে শনিবার এক বর্ণাঢ্য র‍্যালী কিশোরগঞ্জ থানা থেকে বের করা হয়। র‍্যালীতে নেতৃত্ব দেন কিশোরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ মোঃ আবুল কালাম বারী পাইলট।
র‍্যালীটি কিশোরগঞ্জ উপজেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কিশোরগঞ্জ থানা চত্বরে গিয়ে এক সমাবেশে মিলিত হয়। ‘পুলিশই জনতা-জনতাই পুলিশ’ ও
“পুলিশের সংগে কাজ করি, মাদক-জঙ্গী-সন্ত্রাসমুক্ত দেশ গড়ি” এ প্রতিপাদ্যকে নিয়ে কিশোরগঞ্জ থানার অফিসার ইনচার্জ হারুন অর রশিদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন,কিশোরগঞ্জ কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি শাহ্ মোঃ আবুল কালাম বারী পাইলট,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বেলায়েত হোসেন,উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্য সচিব জাকির হোসন বাবুল,ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফোরামের সভাপতি ও বড়ভিটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলার রহমান,সাধারণ সম্পাদক ও কিশোরগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিছুল ইসলাম অানিছ,গাড়াগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মারুফ হোসেন অন্তিক,মাগুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুল হোসেন শিহাব,বাহাগিলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান শাহ্ দুলু ও নিতাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফারূকুজ্জামান ফারূক।
কমিউনিটি পুলিশিং সদস্যদের পক্ষ থেকে জোরালো দাবী তুলে ধরে বক্তব্য রাখেন কমিউনিটি পুলিশিং সদস্য জহুরুল ইসলাম।
তিনি বলেন,কমিউনিটি পুলিশিং সদস্যরা রাতে রাস্তায় ডিউটি করার সময় তারা বিভিন্ন ভাবে হয়রানীর শিকার হয়ে থাকে। তাদের নিজস্ব পরিচয় পত্র দরকার,পোশাক দরকার ও নিরাপত্তার জন্য প্রয়োজনীয় সরঞ্জামাদি দরকার। তার বক্তব্যকে স্বাগত জানিয়ে সকল সদস্যরা হাত তালি দিয়ে সহমত পোষন করেন। পরে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ মোঃ আবুল কালাম বারী পাইলট সকল কমিউনিটি সদস্যদের আশ্বস্ত করে বলেন,আগামী দু’মাসের মধ্যে উপজেলার ২৬টি পয়েন্টের ২৮৬জনের মধ্যে পরিচয় পত্র ও প্রথম পর্যায়ে গুরুত্বপূর্ণ ৫টি পয়েন্টের সদস্যদের মাঝে পোশাক তুলে দেয়ার বিষয়ে আশ্বস্ত করেন। পরে কমিউনিটি পুলিশিং সদস্যদের প্রত্যেকের মাঝে ৩০কেজি করে চাল বিতরণ করা হয়।


মুজিব বর্ষ

Pin It on Pinterest