মোদিকে ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা |

প্রকাশিত: ৬:৩১ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২১

মোদিকে ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা |

মোহাম্মদ মাহমুদুল হাসান |
আলোকিত সময় |

২০ লাথ ডোজ করোনাভাইরাসের টিকা উপহার দেয়ায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া টিকা কার্যক্রমের সকল প্রস্তুতি নেওয়া হয়েছে বলেও জানান তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি উদযাপন উপলক্ষ্যে আয়োজিত আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত আন্তর্জাতিক এই সম্মেলনের প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অর্থনীতিবিদ রেহমান সোবহান অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়কে সরকারের পক্ষ থেকে সব ধরণের সহযোগিতা দেয়ার আশ্বাস দেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ‘সরকারের পক্ষ ঢাকা বিশ্ববিদ্যালয় সব ধরনের সহযোগিতা পাবে। এটুকু অ্যালামনাই হিসেবেও বলতে পারি। এটা আমার গর্বের বিষয়। আমরা চাই আামদের দেশ আরো এগিয়ে যাবে। জাতির পিতা এ স্বাধীনতা দিয়ে গেছেন, এই স্বাধীনতাকে সমুন্নত রাখতে হবে। মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ গড়ে তুলতে হবে।’ তিনি আরো বলেন, করোনাভাইরাস আমাদের অনেক বাধা দিয়েছে। কিন্তু সেই বাধা অতিক্রম করে আমাদের এগিয়ে যেতে হবে। সেজন্য প্রয়োজন গবেষণা করা। গবেষণা ছাড়া কোনো কিছু অর্জন সম্ভব নয়। আপনারা গবেষণাকে গুরুত্ব দেবেন। আমরা সেটাই চাই।


মুজিব বর্ষ

Pin It on Pinterest