গৌরনদীর বার্থী বাজারে অবৈধ পাকা স্থাপণা উচ্ছেদ l

প্রকাশিত: ১২:৫২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৯, ২০২১

গৌরনদীর বার্থী বাজারে অবৈধ পাকা স্থাপণা উচ্ছেদ l

মোঃ কাওছার হোসেনঃ
গৌরনদী প্রতিনিধিঃ

গৌরনদী উপজেলার বার্থী বাজার সংলগ্ন বার্থী-বড়দুলালী খালে নির্মাণাধীন অবৈধ পাকা ১৫টি স্থাপনা (দোকান ঘর) উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন। সোমবার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আরিফুল ইসলাম প্রিন্সের নেতৃত্বে এ অবৈধ স্থাপণা গুড়িয়ে দেয়া হয়।
বার্থী ইউনিয়ন ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকর্তা মিশেল আল সাদিক বলেন, দোকান ঘর নির্মাণের জন্য স্থানীয় প্রভাবশালী কানাডা প্রবাসী আজিম উদ্দিন মোল্লা ও তার সহোদর ভাই যুবলীগ নেতা মোফাজ্জেল হোসেন মোল্লা বার্থী মৌজার বঙ্গবন্ধু সড়কের পাশে জনগুরুত্বপূর্ন বার্থী-বড়দুলালী খাল দখল করে পাকা পিলার স্থাপন করেন।


খবর পেয়ে এসিল্যান্ড স্যারের নির্দেশে আমি সরেজমিন পরিদর্শন করে নির্মাণ কাজ বন্ধ করে দেই। এরপর দখলকারীরা পূনরায় নির্মাণ কাজ শুরু করেন। গতকাল সোমমবার বেলা ১১টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আরিফুল ইসলাম প্রিন্সের নেতৃত্বে থানা পুলিশের সহযোগীতায় অবৈধ স্থাপণা উচ্ছেদ অভিযান শুরু করেন। এ সময় ভূমি অফিসের শ্রমিকরা নির্মাণাধীন অবৈধ ১৫টি স্থাপণা গুড়িয়ে দেয়। এ সময় সার্ভেয়ার মোঃ শাহজাদা মিয়া, বার্থী ইউনিয়ন ভূমি অফিসের ভূমি সহকারী কর্মকর্তা মিশেল আল সাদিক, নাজির আলাউল ইসলাম, থানার এসআই আব্দুল হক উপস্থিত ছিলেন।

এলাকাবাসী সূত্রে জানাগেছে, বার্থী গ্রামের প্রভাবশালী মোফাজ্জেল মোল্লা সম্প্রতি বার্থী-ভাল্লুকসী পাঁকা সড়কের পাশের সরকারি খাল দখল করে ১৫টি পাঁকা দোকান ঘর নির্মাণের কাজ শুরু করেন। এতে চলতি ইরি-বোরো মৌসুমে ওই খাল দিয়ে পানির প্রবাহ বন্ধ হওয়ার উপক্রম হয়। এ ঘটনায় ক্ষুব্দ ইরি-বোরো চাষীরা উপজেলা নির্বাহী অফিসারের কাছে একাধিক মৌখিক অভিযোগ করেন। অভিযোগ পেয়ে উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস মোফাজ্জেল মোল্লাকে মৌখিক ভাবে তার অবৈধ স্থাপনা নির্মানের কাজ বন্দের নির্দেশ দেন।


ওই নির্দেশ অমান্য করে মোফাজ্জেল মোল্লা তার অবৈধ পাঁকা দোকান ঘরগুলো নির্মাণের চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন। খবর পেয়ে গৌরনদী উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে সোমবার দুপুরে স্থানীয় প্রশাসন দখলদারের নির্মাণাধীন পাঁকা স্থাপনাগুরো ভেঙে গুড়িয়ে দিয়ে সরকারি খালটি অবৈধ দখল থেকে মুক্ত করে।
গৌরনদী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আরিফুর রহমান প্রিন্স জানান, আমরা বার্থী খাল থেকে শুরু করলাম। এখন থেকে পর্যায়ক্রমে উপজেলার সকল সরকারি খালগুলোকে মেপে খালের যায়গায় নির্মিত সকল অবৈধ স্থাপনা একে একে উচ্ছেদ করা হবে।
MD


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest