হাবিপ্রবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত

প্রকাশিত: ৫:১৭ অপরাহ্ণ, মার্চ ১৭, ২০২১

হাবিপ্রবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত

মোঃ হাবিবুর রহমান, হাবিপ্রবি প্রতিনিধি:

ব্যাপক উৎসাহ, উদ্দীপনা ও বিভিন্ন কর্মসূচি পালনের মধ্য দিয়ে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে।

কর্মসূচির অংশ হিসেবে বুধবার (১৭ মার্চ) সকাল ৬.৪০ মিনিটে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর সকাল সাড়ে ৯টায় হাবিপ্রবি’র উপাচার্য (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জ্ঞাপন করেন। ক্রমান্বয়ে পুষ্পমাল্য অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, ছাত্রলীগ হাবিপ্রবি শাখার নেতৃবৃন্দসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ও কর্মচারিগণ। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, ছাত্র-ছাত্রী, ছাত্রলীগ হাবিপ্রবি শাখার নেতৃবৃন্দ, কর্মচারি এবং হাবিপ্রবি স্কুলের শিক্ষক ও শিশু কিশোররা উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে অন্যান্য কর্মসূচির মধ্যে ছাত্র পরামর্শ ও নির্দেশনা শাখার আয়োজনে বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে শিশুদের চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। শিশুদের চিত্রাঙ্কন প্রতিযেগিতার উদ্বোধন ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার (রুটিন দায়িত্ব)।

এছাড়াও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে কেক কাটা হয়। বাদ যোহর বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনা এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
এদিকে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে গতকাল থেকেই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আলোকসজ্জার ব্যবস্থা করা হয়।


মুজিব বর্ষ

Pin It on Pinterest