তেঁতুলিয়া উপজেলায় বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতিয় শিশু দিবস পালিত

প্রকাশিত: ৫:৩৭ অপরাহ্ণ, মার্চ ১৭, ২০২১

তেঁতুলিয়া উপজেলায় বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতিয় শিশু দিবস পালিত

জুলহাস উদ্দীন তেঁতুলিয়া উপজেলা প্রতিনিধি :
তেঁতুলিয়ায় বর্ণাঢ্য আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতিয় শিশু দিবস পালিত হয়েছে। বুধবার সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ হলরুমে একশত মোমবাতি জ্বালিয়ে ১০০ পাউন্ড ওজনের কেক কেটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিন পালন করা হয়। গত বছর মহামারী করোনা ভাইরাসের প্রকোপের কারণে বঙ্গবন্ধুর জন্মদিন ধূমধামে পালন করতে না পারলেও এ বছর উৎসবমুখর পরিবেশে পালিত হল স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বঙ্গবন্ধুর জন্মদিন।

দিবসটি উদযাপন উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে মডেল থানা প্রাঙ্গনে ৩১ বার তোপধ্বনি ও সকল শিক্ষা প্রতিষ্ঠান , সরকারি, আধা-সরকারি, স্বায়ত্ব-শাসিত প্রতিষ্ঠান সমূহে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় দিবসটি। সকল সাড়ে ৯টায় উপজেলা পরিষদ চত্বর ও মুক্তিযোদ্ধা কমপ্লেক্স প্রাঙ্গনে জাতির জনকের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও শিশু শিক্ষার্থীদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। দুপুরে দরিদ্র জনগোষ্ঠী, হাসপাতাল ও এতিমখানায় উন্নত মানের খাবার পরিবেশন এবং মসজিদ, মন্দির, গীর্জাসহ সকল উপাসনালয়ে বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনা করে প্রার্থনা করা হয়। বিকেলে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও সন্ধ্যায় আতশবাজির আয়োজনসহ বড় পর্দায় বঙ্গবন্ধু সম্পর্কিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও তথ্যচিত্র প্রদর্শনের আয়োজন করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু। এসময় উপস্থিত সহকারি কমিশনার (ভূমি) মাসুদুল হক, মডেল থানার ওসি আবু ছায়েম মিয়া, ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী, আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী মন্ডলসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রধান কর্মকর্তা, রাজনৈতিক, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন স্বায়ত্ব-শাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।।


মুজিব বর্ষ

Pin It on Pinterest