রাজশাহীর চারঘাটে শিশুকে গাছের সাথে বেধেঁ নির্যাতন l

প্রকাশিত: ১০:০৪ অপরাহ্ণ, এপ্রিল ৩, ২০২১

রাজশাহীর চারঘাটে শিশুকে গাছের সাথে বেধেঁ নির্যাতন l

রাজশাহী ব্যুরো : রাজশাহীর চারঘাটে মাছ চুরির অভিযোগে তুষার (১৩) নামের এক শিশুকে গাছে বেঁধে অমানুষিক নির্যাতনের অভিযোগে অবসরপ্রাপ্ত সেনা সদস্য জহির উদ্দিনকে গ্রেফতার করা হয়েছে। গত শুক্রবার ২ এপ্রিল রাত সাড়ে ১০ টার দিকে উপজেলার মেরামতপুর গ্রামের জয়েন উদ্দিনের ছেলে জহির উদ্দিনকে তার নিজ বাড়ি থেকে আটক করে চারঘাট মডেল থানা পুলিশ। আজ শনিবার দুপুরের দিকে গ্রেফতারকৃতকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, গত শুক্রবার

দুপুরের দিকে উপজেলার মেরামতপুর গ্রামের ছহির উদ্দিনের শিশু পুত্র পঞ্চম শ্রেণীর ছাত্র তুষার আহম্মেদ বন্ধুদের সঙ্গে প্রতিবেশী সাবেক সেনাসদস্য জহুরুল ইসলাম জহিরের পুকুরে গোসল করতে যায়। এ সময় তুষারসহ আরো কয়েকজন শিশুকে মাছ চুরির অভিযোগ তুলে ধাওয়া করে ওই সাবেক সেনা সদস্য। একপর্যায়ে শিশু তুষারকে ধরে পুকুর পাড়ে গাছের সাথে রশি দিয়ে বেঁধে লাঠি দিয়ে বেধড়ক পিটিয়ে রক্তাক্ত ও জখম করে। পরে সংবাদ পেয়ে তুষারের আত্মীয় স্বজনসহ প্রতিবেশীরা গিয়ে আহত অবস্থায় তুষারকে উদ্ধার করে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনায় আহত তুষারের বাবা ছহির উদ্দিন বাদী হয়ে শুক্রবার

সন্ধ্যায় চারঘাট মডেল থানায় একটি মামলা করেন। ওই মামলায় পুলিশ অভিযান চালিয়ে মেরামতপুর নিজ বাড়ী থেকে সাবেক সেনাসদস্য জহির উদ্দিনকে আটক করে। শনিবার দুপুরের দিকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত সেনা সদস্যের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানিয়েছেন তুষারের পরিবারসহ এলাকাবাসী। এদিকে, শিশুটিকে গাছের সাথে বেঁধে নির্যাতনের ঘটনায় এলাকায় ব্যাপক ক্ষোভ ও সমালোচনার সৃষ্টি হয়েছে। সবার এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest