সিদ্ধিরগঞ্জে শীর্ষ চাঁদাবাজ মুরগি রিপন গ্রেফতার l

প্রকাশিত: ১২:১০ অপরাহ্ণ, মে ৪, ২০২১

সিদ্ধিরগঞ্জে শীর্ষ চাঁদাবাজ মুরগি রিপন গ্রেফতার l

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ
নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের চিটাগাংরোড হীরাঝিল এলাকা থেকে শীর্ষ দুই চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব-১১।

সোমবার (৩ মে ) গোপন সংবাদের ভিত্তিতে সন্ধ্যা ৭ টার সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চিটাগাংরোড হীরাঝিল এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো, মোঃ রিপন ব্যাপারী ওরফে মুরগি রিপন (৩৪) ও তার সহযোগী (আপন ভাই) শিপন ব্যাপারী (২৮)।

গত সোমবার রাতে র‌্যাব-১১ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) প্রণব কুমার সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। এ সময় তাদের কাছ থেকে চাঁদাবাজির নগদ ৭ হাজার ৩২০ টাকা উদ্ধার করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, রিপন ওরফে মুরগি রিপন শিমরাইলে শীর্ষ চাঁদাবাজ চক্রের প্রধান। শীর্ষ এই চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে সিদ্ধিরগঞ্জের চিটাগংরোড শিমরাইল এলাকায় ফুটপাতের দোকানদারকে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক প্রতিটি দোকান থেকে ২০০/- থেকে ৫০০/- টাকা করে অবৈধভাবে চাঁদ আদায় করে আসছে এবং বড় দোকান প্রতি ১ লাখ টাকা থেকে ৫ লাখ টাকা পর্যন্ত অগ্রীম চাঁদা আদায় করে।

র‍্যাব আরও জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে তারা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন ধরে অবৈধভাবে সিদ্ধিরগঞ্জের ফুটপাতে ভয়ভীতি ও হুমকি দিয়ে জোরপূর্বক চাঁদা আদায় করে আসছিলো গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

উল্লেখ্য, গত ১ লা ফেব্রুয়ারী, ২০২১ ফুটপাতের এসব দোকান থেকে চাঁদাবাজির সময় শীর্ষ এই চাঁদাবাজ মুরগি রিপনের সহযোগী জামাল হোসেনকে গ্রেফতার করে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। ব্যবসায়ীদের ভাষ্য, প্রতিবারই সওজ ও পুলিশের উচ্ছেদের কিছুক্ষণ পর পুনরায় মুরগি রিপনের হকার বাহিনী ফুটপাত দখল করে ব্যবসা শুরু করে।
তবে চাঁদাবাজ মুরগী রিপনের ভাষ্যমতে, রিক্সা লেনের ফুটপাত থেকে প্রতিদিন তার উত্তোলিত চাঁদার পরিমাণ অর্ধলক্ষ টাকা থেকে কিছু বেশী। এ চাঁদার বড় একটি অংশ পুলিশ প্রশাসনসহ বিভিন্ন দফতরে পৌঁছে দিতেন রিপন। এতে তার কয়েক লাখ টাকা খরচ হয় বলে উল্লেখ করেন তিনি। বাকী টাকা এক মার্কেটের মালিক ও এক জনপ্রতিনিধি ও তার সহযোগীদের মধ্যে বিলি করার পর অল্প কিছু টাকা তার নিজের লাভ থাকে বলে মন্তব্য তার।##


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest