দেওয়ানগঞ্জে উন্নয়ন সংঘ কর্তৃক হতদরিদ্রদের ছাগল বিতরণ।

প্রকাশিত: ৭:১২ অপরাহ্ণ, জুন ৩, ২০২১

ফরিদুল ইসলাম ফরিদ, দেওয়ানগঞ্জ (জামালপুর) প্রতিনিধিঃ জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দবাড়ীতে হতদরিদ্র পরিবারের মাঝে বিনামূল্যে দুটি করে ছাগী বিতরণ করা হয়। বৃহস্পতিবার ৩জুন সানন্দবাড়ী ডিগ্রী কলেজ মাঠে এ ছাগল গুলো বিতরণ করা হয়।

ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর পার্টনারশীপে, উন্নয়ন সংঘ বাস্তবায়নে জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার চরআমখাওয়া ইউনিয়নের সানন্দবাড়ী পশ্চিমপাড়া কমিউনিটি ক্লিনিকের আওতাধীন গ্রাম গুলোর হতদরিদ্র গ্রুপের সদস্যদের উপস্থিতিতে ছাগল বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন পরিচালক উন্নয়ন সংঘ (M&E and HR) এর জাহাঙ্গীর সেলিম, প্রজেক্ট কো-অর্ডিনেটর কমল পাল, দেওয়ানগঞ্জ উপজেলা কো-অর্ডিনেটর শাহানা পারভীন, দেওয়ানগঞ্জ উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ ইউনুছ আলী এর প্রতিনিধি এলএসপি মোঃ হারুন অর রশিদ, প্রোগ্রাম অফিসার আল মজনু, একাউন্ট এন্ড অ্যাডমিন অফিসার ফারুক হোসেন সহ দায়িত্ব প্রাপ্ত সিডিএফ এবং সিএনপিগণ।

জাহাঙ্গীর সেলিম বলেন, আমরা দেওয়ানগঞ্জ উপজেলার ১হাজার হতদরিদ্র পরিবারের মাঝে ২টি করে ছাগী মোট ২হাজার ছাগী বিতরণ করার কার্যক্রম হাতে নিয়েছি।এর ধারাবাহিকতায় আজ চরআমখাওয়া ইউনিয়নের সানন্দবাড়ী পশ্চিম পাড়া কমিউনিটি ক্লিনিকের আওতাধীন গ্রামের ৯১টি হতদরিদ্র পরিবারকে বিনামূল্যে ২টি করে ছাগী বিতরণ করা হয়। সানন্দবাড়ীতে ৩ ধাপে মোট ২১৭টি হতদরিদ্র পরিবারের মাঝে ৪৩৪ টি ছাগী বিতরণ করা হয়।

গর্ভবতী মা, দুগ্ধদানকারী মা, পাঁচ বছরের নিচে শিশু, কিশোরী আছে, এমন ক্যাটাগরির হত-দরিদ্র গ্রুপের সদস্যদের এ সুবিধা দেওয়া হচ্ছে। প্রতি হতদরিদ্র পরিবারের জন্য ৮হাজার ২শত টাকা মূল্যের ২টি ছাগী দেওয়ার বাজেট ধার্য করা হয়েছে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest