উজিরপুরে মুক্তিযোদ্ধার সাথে প্রতারণা করে জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ!

প্রকাশিত: ১২:১০ অপরাহ্ণ, জুলাই ২৪, ২০২১

উজিরপুরে মুক্তিযোদ্ধার সাথে প্রতারণা করে জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ!

উজিরপুর প্রতিনিধি :
বরিশাল জেলার উজিরপুর উপজেলার শোলক ইউনিয়ন এর বীর মুক্তিযোদ্ধা মানিক খাঁন(৭৫), তিনি ৯ নম্বর সেক্টরের সেক্টর কমান্ডার মেজর এম এ জলিল’র সহচর হিসাবে সরাসরি যুদ্ধে অংশ গ্রহণ করেন। বীর মুক্তিযোদ্ধা মানিক খাঁন এর জমি প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

ঘটনা সুত্রে জানা যায়, শোলক ইউনিয়ন এর বাবরখানা গ্রামের বীর মুক্তিযোদ্ধা মানিক খাঁন (৭৫) বার্ধক্যজনিত কারনে শারিরীক ও মানসিক ভাবে অসুস্থ। এই সুযোগকে কাজে লাগিয়ে গত ২৯জুন মঙ্গলবার একই গ্রামের তার দূর সম্পর্কের খালাতো ভাইয়ের ছেলে গিয়াস উদ্দিন মুজাহিদ (৪৫), তাকে একটা সমস্যার কথা বলে উজিরপুর ভূমি রেজিষ্ট্রেশন অফিসে নিয়ে ভুলিয়ে ভালিয়ে কাংশি মৌজার দাগ নং-২২২ ও ১৪ এর ১১ শতক জায়গা দানপত্র দলিল করিয়ে নেয়।

এ বিষয়ে বীর মুক্তিযোদ্ধা মানিক খাঁন অকপটে বলেন, “আমি কোন জমি দেই নাই, আমার সাথে প্রতারণা করছে মুজাহিদ, আমার কাছ থেকে মিথ্যা বলে শই নেছে, আমি এই প্রতারণার বিরুদ্ধে আইনের সহায়তা চাই” তিনি আরো বলেন, এব্যাপারে উজিরপুর মডেল থানায় অভিযোগ করার পরে, শোলক ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ডাঃ হালিম সরদার’সহ এলাকার গন্যমান ব্যক্তিবর্গের উপস্থিতিতে বসা বসি হলে, অকপটে অভিযুক্ত মুজাহিদ সব স্বীকার করলেও স্থায়ী কোন সমাধান বা বিচার পাইনি।

এব্যাপারে বীর মুক্তিযোদ্ধা মানিক খাঁন এর ছেলে, শোলক ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ মাইনুল ইসলাম সংগ্রাম বলেন, ” আমার আব্বা একজন বীর মুক্তিযোদ্ধা ও একজন পর-উপকারী মানুষ সে মানুষের বিপদে আপদে সবসময় পাশে দাড়ায়। কিন্তু দীর্ঘদিন যাবৎ অসুস্থ থাকার কারনে তার অসুস্থতা ও সরলতার সুযোগ নিয়ে প্রতারণা করে ভূমিদস্যু মুজাহিদ আমার বাবার ১১ শতক জমি কব্জা করার পায়তারা করছে।”

এব্যাপারে অভিযুক্ত গিয়াস উদ্দিন মুজাহিদ এর সাথে কথা বলার জন্য মুঠো ফোনে একাধিক বার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেনি।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest