বরিশালে বঙ্গমাতার ৯১ তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা আর্থিক অনুদান ও সেলাই মেশিন বিতরণ

প্রকাশিত: ৪:১২ অপরাহ্ণ, আগস্ট ৮, ২০২১

বরিশালে বঙ্গমাতার ৯১ তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা আর্থিক অনুদান ও সেলাই মেশিন বিতরণ

পারভেজ, বরিশাল প্রতিনিধিঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সহধর্মিণী মহীয়সী নারী, বাঙালির সকল লড়াই-সংগ্রাম ও আন্দোলনের নেপথ্যের প্রেরণাদাত্রী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব ১৯৩০ সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন আজ তাঁর ৯১ তম জন্মদিন। ৮ই আগস্ট রবিবার সকাল সাড়ে ১১ টার দিকে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর বরিশাল এর আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় সম্মেলন কক্ষে গণভবন থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে জন্মদিনের অনুষ্ঠান উপভোগ করা হয়। পরে জেলা প্রশাসনের আয়োজনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবু এর ৯১ তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা, আর্থিক অনুদান ও সেলাই মেশিন বিতরণ করা হয়।

এ সময় বরিশাল জেলায় ৭৭ জন দরিদ্র অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ ও ৩০ জন দরিদ্র অসহায় নারীদের মাঝে ২ হাজার টাকা করে মোট ৬০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করেন প্রধান অতিথি জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বরিশাল প্রশান্ত কুমার দাস। বিশেষ অতিথি ছিলেন প্রধান নির্বাহী কর্মকর্তা বরিশাল সিটি কর্পোরেশন সৈয়দ মোঃ ফারুক, উপপরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বরিশাল হৃদয়েশ্বর দত্ত, সাধারণ সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল জেলা তালুকদার মোঃ ইউনুস, উপপরিচালক মহিলা বিষয়ক অধিদপ্তর বরিশাল দিলারা খানম, বীর মুক্তিযোদ্ধা কেএসএ মহিউদ্দিন মানিক বীর প্রতীক।

এছাড়াও উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার বরিশাল মোঃ আনোয়ার হোসেন, সভাপতি বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাব আবুল কালাম আজাদ, সংরক্ষিত নারী কাউন্সিলর বরিশাল সিটি কর্পোরেশন কোহিনুর বেগম, সভাপতি সচেতন নাগরিক কমিটি (সনাক) অধ্যাপিকা শাহ সাজেদাসহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি এবং সহযোগিতা প্রাপ্ত নারীরা উপস্থিত ছিলেন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest