রাঙ্গাবালীতে তথ্য চাওয়ায় সাংবাদিকদের হুমকি

প্রকাশিত: ১:০৩ অপরাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০১৯

মোঃমনিরুল ইসলাম
রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি

তথ্য চাওয়ায় পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা কয়েকজন সাংবাদিককে মামলার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। শনিবার সকালে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ে এ ঘটনা ঘটে।

জানা গেছে, রাঙ্গাবালী উপজেলা মহিলা বিষয়ক দপ্তরের উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয়বর্ধক (আইজিএ) প্রকল্পের প্রশিক্ষক সানজিদা আক্তার নিয়মনীতির তোয়াক্কা না করে নিজ কর্মস্থলে অনুপস্থিত থেকে নিয়মিত বেতন-ভাতা উত্তোলন করে আসছেন। এছাড়া ওই প্রশিক্ষক নামে বেনামে স্বজনপ্রীতি করে প্রকল্পের টাকা আত্মসাৎ করে আসছেন। এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে শনিবার সকালে মহিলা বিষয়ক কর্মকর্তা তাসলিমা বেগমের কাছে সাক্ষাৎকারসহ তথ্য জানতে চায় কয়েকজন সাংবাদিক । এসময় বিষয়টি জানতে পেরে কার্যালয়ের ওই কর্মকর্তা সামনেই সানজিদা অশ্রাব্য ভাষায় গালমন্দ করার পাশাপাশি সাংবাদিকদের বিরুদ্ধে মামলা করার হুমকি প্রদান করেন।

এসময়ে মহিলা বিষয়ক কর্মকর্তা তাসলিমা বেগম বলেন, সানজিদার ব্যাপারে আমার কাছেও বেশ কিছু অভিযোগ রয়েছে বিষয়টি আমি ক্ষতিয়ে দেখবো।

স্থানীয় সাংবাদিকরা বলেন, দেশে তথ্য অধিকার আইন পাশ হওয়া সত্তে¡ও সাংবাদিকরা তথ্য জানতে গেলে তাদের ওপর আক্রোশ দেখানো অত্যন্ত দুঃখজনক


মুজিব বর্ষ

Pin It on Pinterest