দেশে করোনায় মৃত্যু ছাড়াল ২৫ হাজার

প্রকাশিত: ৬:১৬ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০২১

দেশে করোনায় মৃত্যু ছাড়াল ২৫ হাজার

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৪৫ জনের। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা ২৫ হাজার ছাড়িয়েছে। মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৫ হাজার ২৩ জনে। একই দিনে নতুন করে শনাক্ত হয়েছে ৫ হাজার ৯৯৩ জন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৪ লাখ ৫৩ হাজার ২০৩ জনে। শুক্রবার (২০ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এর আগে বৃহস্পতিবার দেশে মৃত্যু হয় ১৫৯ জনের। শনাক্ত হয় ৬ হাজার ৫৬৬ জন। বিজ্ঞপ্তিতে আর্র জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১০ হাজার ৫৭৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৩ লাখ ৪৭ হাজার ৭৫৫ জন। এ সময়ে নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৪ হাজার ৮৯২টি। নমুনা পরীক্ষার অনুপাতে রোগী শনাক্তের হার ১৭ দশমিক ১৮ শতাংশ। এদিকে, বিশ্বজুড়ে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১১ হাজার ৯৮৩ জন। নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৭ লাখ ৩৯ হাজার ৪৬৯ জনের।

এর আগের ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় মৃত্যু হয় ১০ হাজার ৫৫৩ জনের আর করোনা শনাক্ত হয় ৬ লাখ ৯৪ হাজার ৫৪ জনের। শুক্রবার আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য জানা গেছে। ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান অনুযায়ী, চলতি বছরের জুন মাসের ১০ তারিখ থেকে জুলাই মাসের ২৭ তারিখ পর্যন্ত করোনা পরিস্থিতি অনেকটাই স্থিতিশীল ছিল। এ সময়ে দৈনিক মৃত্যু ছিল ১০ হাজারের নিচে। এর মাঝে জুলাই মাসের শুরুর দিকে দৈনিক মৃত্যু ৬ হাজারে নেমে আসে। পরিসংখ্যান অনুযায়ী, প্রায় দেড় মাস পর ২৮ জুলাই করোনায় মৃত্যু আবার ১০ হাজার ছাড়িয়ে যায়। এরপর অব্যাহত উত্থান-পতনের ভেতর দিয়ে গেলেও গত চারদিন তা ঊর্ধ্বমুখী রয়েছে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest