আরও ১২০ জনের মৃত্যু, ৪ হাজারের নিচে শনাক্ত

প্রকাশিত: ৭:০২ অপরাহ্ণ, আগস্ট ২১, ২০২১

আরও ১২০ জনের মৃত্যু, ৪ হাজারের নিচে শনাক্ত

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ১২০ জনের। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৫ হাজার ১৪৩ জনে।এছাড়া গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে শনাক্ত হয়েছে ৩ হাজার ৯৯১ জন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৪ লাখ ৫৭ হাজার ১৯৪ জনে।শনিবার (২১ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এর আগে শুক্রবার দেশে মৃত্যু হয় ১৪৫ জনের। শনাক্ত হয় ৫ হাজার ৯৯৩ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, গত ২৪ ঘন্টায় দেশে ২৩ হাজার ৮৮২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার অনুপাতে রোগী শনাক্তের হার ১৬ দশমিক ৭১ শতাংশ। এদিকে, সারাবিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা কোনোভাবেই কমছে না।২৪ ঘন্টায় বিশ্বে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৮২ হাজার ২০১ জন। এ নিয়ে মোট আক্রান্ত ২১ কোটি ১৫ লাখ ৩ হাজার ৪৩৪ জন।এছাড়া গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১০ হাজার ২০৫ জন।এতে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪৪ লাখ ২৬ হাজার ৫৪২ জনে। এর মধ্যে সুস্থ হয়েছে ১৮ কোটি ৯২ লাখ ৫৭ হাজার ৩১০ জন।

শনিবার করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে এই তথ্য জানা গেছে। ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৮৩ লাখ ৯৮ হাজার ৫৯৬ জন এবং মারা গেছেন ৬ লাখ ৪৪ হাজার ২৮১ জন মারা গেছেন। করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশি দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের তালিকায় দেশটির অবস্থান চতুর্থ। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ২৩ লাখ ৯২ হাজার ৫০৬ জন এবং মারা গেছেন ৪ লাখ ৩৩ হাজার ৯৯৮ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ২ কোটি ৫২ লাখ ৮ হাজার ৯৯ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৭৩ হাজার ৬৫৮ জনের।সংক্রমণের এ তালিকায় এরপরের স্থানগুলোতে রয়েছে রাশিয়া, ফ্রান্স, যুক্তরাজ্য, তুরস্ক, আর্জেন্টিনা, কলম্বিয়া, স্পেন, ইরান ইতালি।তালিকায় ২৭ তম অবস্থানে রয়েছে বাংলাদেশ।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest