গ্রেনেড হামলায় নিহতদের মরদেহও দিতে চায়নি বিএনপি

প্রকাশিত: ৭:৪৯ অপরাহ্ণ, আগস্ট ২৪, ২০২১

গ্রেনেড হামলায় নিহতদের মরদেহও দিতে চায়নি বিএনপি

২১ আগস্টের গ্রেনেড হামলায় নিহতদের মরদেহ দিতে চায়নি বিএনপি-জামায়াত, পারলে মরদেহ গুম করে ফেলতো বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২৪ আগস্ট) সকালে একনেকের সভায় এ কথা জানান তিনি। গ্রেনেড হামলায় আহত হয়ে প্রয়াত আইভি রহমানকে স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, সিএমএইচে তার চিকিৎসা চলছিলো। সেসময় খালেদা জিয়া তাকে দেখতে গেলে পরিবারের সদস্যদের সরিয়ে নেয়া হয়।

খালেদা জিয়া চলে যাওয়ার পরই আইভি রহমানকে মৃত ঘোষণা করা হয় বলেও জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, গ্রেনেড হামলার পর হতাহতদের নিয়ে জঘন্য কর্মকাণ্ড শুরু করে বিএনপি। চিকিৎসায় অবহেলাসহ মরদেহগুলো হস্তান্তরও করতে চায়নি তারা।

পরে একনেক সভায় প্রধানমন্ত্রী কৃষিতে রফতানি বাজার ধরে রাখতে মান সম্পন্ন কৃষি পণ্য উৎপাদনের নির্দেশ দেন। ২০০৪ সালের ২১শে আগস্ট নারকীয় গ্রেনেড হামলায় গুরুতর আহত হয়েছিলেন আওয়ামী লীগ নেত্রী আইভি রহমান। ৩ দিন মৃত্যুর সঙ্গে লড়ে ২৪ আগস্ট চিরবিদায় নেন তিনি। ১৭তম মৃত্যুবার্ষিকীতে প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিনী আইভি রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে মঙ্গলবার সকালে বনানী কবরস্থানে তার সমাধীতে শ্রদ্ধা জানান আওয়ামী লীগ নেতারা।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest