২৪ ঘন্টায় ৫১ মৃত্যু, শনাক্তের হার ৭.৪৬

প্রকাশিত: ৭:০২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২১

২৪ ঘন্টায় ৫১ মৃত্যু, শনাক্তের হার ৭.৪৬

দীর্ঘ দেড় বছর পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দিনে করোনায় মৃতের সংখ্যা বেড়েছে।প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৫১ জনের।এনিয়ে এখন পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ৯৩১ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮৭১ জন। এতে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৩০ হাজার ৪১৩ জনে।নমানা পরীক্ষার আনুপাতে রোগী শনাক্তের হার ৭ দশমিক ৪৬ শতাংশ।

রোববার (১২ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এর আগে শনিবার মৃত্যু হয়েছে ৪৮ জনের। শনাক্ত হয়েছে ১ হাজার ৩২৭ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩ হাজার ৫৮৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৪ লাখ ৭৮ হাজার ৮২১ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয় ২৫ হাজার ৭৪টি। পরীক্ষার অনুপাতে রোগী শনাক্তের হার ৭ দশমিক ৪৬ শতাংশ। এ পর্যন্ত মোট ৯২ লাখ ৪৬ হাজার ৭৩৩টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৬ দশমিক ৫৫ শতাংশ।

এদিকে, বিশ্বে মহামারি করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪ লাখ ৪৮ হাজার ২৮৪ জন। ২৪ ঘণ্টার ব্যবধানে আক্রান্ত রোগীর সংখ্যা কমেছে ১ লাখ ৪৯ হাজার। এ নিয়ে বিশ্বে মোট আক্রান্ত ২২ কোটি ৫০ লাখ ৯৯ হাজার ৮৫৫ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৭ হাজার ৬৩২ জন। একদিনের ব্যবধানে মৃত্যু কমেছে ১ হাজার ৫২০ জন। এ নিয়ে করোনায় মোট মৃত্যু ৪৬ লাখ ৩৮ হাজার ৫০২ জন।সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ২০ কোটি ১৬ লাখ ৩৩ হাজার ৩৯০ জন।

রোববার করোনার পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী বিশ্বে করোনা আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এখন পর্যন্ত দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ১৮ লাখ ১৬ হাজার ৬৬৮ জন। মারা গেছে ৬ লাখ ৭৭ হাজার ৭৩৭ জন।

ভারতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৩২ লাখ ৩২ হাজার ১৬৮ জন। মারা গেছে ৪ লাখ ৪২ হাজার ৬৮৮ জন। ব্রাজিলে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ৯ লাখ ৮৯ হাজার ১৬৮ জন। মারা গেছে ৫ লাখ ৮৬ হাজার ৫৯০ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest