ভুরুঙ্গামারীতে মেয়ে শিশু বান্ধব বিদ্যালয় প্রতিষ্ঠায় বার্ষিক পরিকল্পনা কর্মশালা

প্রকাশিত: ১০:১১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০২১

ভুরুঙ্গামারীতে মেয়ে শিশু বান্ধব বিদ্যালয় প্রতিষ্ঠায় বার্ষিক পরিকল্পনা কর্মশালা

সাইফুর রহমান শামীম ,,কুড়িগ্রাম : কুড়িগ্রামের ভুরুঙ্গামারী মহিলা দাখিল মাদ্রাসায় মেয়ে শিশু বান্ধব বিদ্যালয় প্রতিষ্ঠায় বার্ষিক পরিকল্পনা কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এতে মাদ্রাসা শিক্ষক , এসএমসি, স্কাউট ও স্টুডেন্ট কেবিনেটের ৩৫ জন সদস্য অংশগ্রহন করে।

সিডা ও প্লান ইন্ট্যারন্যাশনাল বাংলাদেশ আর্থিক ও কারিগরি সহযোগিতায় আরডিআরএস বাংলাদেশ বিল্ডিং বেটার ফিউচার ফর গার্লস (বিবিএফজি) প্রকল্পের আওতায় সোমবার সকাল ১১ টায় ভুরুঙ্গামারী মহিলা দাখিল মাদ্রাসা হলরুমে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন মাদ্রাসার সভাপতি আনোয়ার হোসেন।

বক্তব্য রাখেন ভুরুঙ্গামারী মহিলা দাখিল মাদ্রাসার সুপার গোলাম মোস্তফা, বিবিএফজি প্রকল্পের উপজেলা সমন্বয়কারী কবির আলম। এ সময় উপস্থিত ছিলেন এসএমসি অভিভাবক সদস্য ছাকিউজ্জামান কামাল, যুব ফোরাম সদস্য ফরিদা খাতুন। কর্মশালাটি সঞ্চালনা করেন ইউনিয়ন ফেসিলিটেটর আব্দুল হামিদ।

কর্মশালার উদ্দেশ্য হলো শিক্ষা প্রতিষ্ঠানে এমন একটি পরিবেশ সৃষ্টি করা মেয়ে শিশু ঝড়ে পড়ার হার কমবে, মেয়ে শিশুরা সুরক্ষিত ও নিরাপদ থাকবে, বাল্যবিবাহের পরিবর্তে নিজেদের জীবনকে প্রতিষ্ঠিত করবে এ প্রত্যাশায় উপজেলার ৩৫টি মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদ্রাসায় এ কর্মশালার মাধ্যমে বার্ষিক কর্মপরিকল্পনা শুরু হয়েছে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest