তেঁতুলিয়ায় বিভিন্ন আয়োজনে শহীদ শেখ রাসেল দিবস পালিত l

প্রকাশিত: ৮:০১ অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০২১

তেঁতুলিয়ায় বিভিন্ন আয়োজনে শহীদ শেখ রাসেল দিবস পালিত l

জুলহাস উদ্দীন তেঁতুলিয়া উপজেলা প্রতিনিধি:
‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস’- এ প্রতিপাদ্যে সারাদেশের ন্যায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় প্রথমবারের মতো শহীদ শেখ রাসেল দিবস ও ৫৮তম জন্মদিন যথাযথ মর্যাদায় উদযাপিত হয়েছে।
এ উপলক্ষে সোমবার সকালে শেখ রাসেলের প্রতি শ্রদ্ধাঞ্জলি ও পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসনের আয়োজনে ও তথ্য যোগাযোগ বিভাগের সহযোগিতায় সেমিনার ও আলোচনা সভা শিশুদের চিত্রাঙ্গন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

কাজী মতিউর রহমানের উপস্থাপনায় সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ চন্দ্র সাহার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তেঁতুলিয়া সহকারী ভূমি কমিশনার (ভূমি) শেখ জাবেদ আহমেদ, ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী. মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ছায়েম মিঞা, কৃষি কর্মকর্তা জাহাঙ্গীর আলমসহ বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড এবং প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিবর্গ, স্কুল-কলেজের শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ।

এছাড়াও উপজেলা কৃষি সম্প্রসারণ কার্যালয়ের উদ্যোগে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে বৃক্ষরোপন করা হয়েছে। এদিকে রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) নামের একটি বেসরকারি এনজিও শেখ রাসেল জন্মদিন উপলক্ষে অসহায় দুস্থদের মাঝে খাবার বিতরণ করেছে।

প্রসঙ্গত, ১৯৭৫ সালের ১৫ আগস্ট সেনাবাহিনীর কতিপয় বিপদগামী সদস্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার সময় তার ছোট ছেলে শেখ রাসেলকেও হত্যা করে। ওই সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরি স্কুলে (বর্তমানে ঢাকা ইউনিভার্সিটি স্কুল অ্যান্ড কলেজ) চতুর্থ শ্রেণির শিক্ষার্থী ছিলেন শেখ রাসেল। তার জন্ম ১৯৬৪ সালের ১৮ অক্টোবর। শেখ রাসেলের জন্মদিনকে স্মরণীয় করে রাখতে ১৮ অক্টোবর ‘শেখ রাসেল দিবস’ হিসেবে পালন এবং দিবসটিকে ‘ক’ শ্রেণিভুক্ত ঘোষণা করে সরকার।।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest